ভারতে ট্রেন দুর্ঘটনা: ১০ লাখ রুপি ক্ষতিপূরণ পাবে নিহতের পরিবার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০২৩, ১৫:৩৪ | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ১৫:৩১

ভারতের উড়িষ্যা রাজ্যের বালেশ্বরে ভয়াবহ ত্রিমুখী ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেবে দেশটির সরকার। এছাড়াও চিকিৎসাবাবদ গুরুতর আহতদের জনপ্রতি ২ লাখ রুপি করে দেওয়া হবে। পাশাপাশি লঘু আহতদেরকে দেওয়া হবে ৫০ হাজার রুপি করে।

শুক্রবার রাতে টুইট করে এই দুর্ঘটনায় হতাহতদের পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেয়া নিয়ে এসব তথ্য জানান দেশটির রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি রাতেই বালেশ্বরে ঘটনাস্থলে যান। ইতিমধ্যে ঘটনাস্থলে গেছেন রেল বোর্ডের চেয়ারম্যান অনিলকুমার লাহোটি।

ভয়াবহ এই দুর্ঘটনার এতো বেশি প্রাণহানির কারণ ব্যাখ্যা করতে গিয়ে শনিবার এ তথ্য দিয়েছে উড়িষ্যার প্রাদেশিক সরকার। খবর হিন্দুস্তান টাইমস।

ক্ষতিপূরণ ঘোষণা মমতার

রেল দুর্ঘটনায় বাংলায় নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গুরুতর আহতদের ১ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা জানালেন তিনি।

মমতা বলেন, ‘বাংলার মানুষ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। রাজ্যের যারা আহত হয়েছেন, প্রয়োজনে কলকাতায় নিয়ে গিয়ে তাঁদের চিকিৎসা করাব।’

বালেশ্বরে ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘুরে দেখেছেন দুর্ঘটনাস্থল। কথা বলেছেন রেলমন্ত্রীর সঙ্গে। বালেশ্বর যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এই প্রসঙ্গে মমতা বলেন, ‘সাক্ষাৎ হলে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব।’

(ঢাকাটাইমস/৩জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :