বরিশাল সিটি নির্বাচন

ভোটের মাঠে এক পরিবারের ছয় প্রার্থী

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৫:৫৭

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এবার এক পরিবার থেকেই একাধিক প্রার্থী হয়েছেন। স্বামী যেখানে সাধারণ ওয়ার্ডে প্রার্থীতা করছেন, স্ত্রী লড়ছেন সংরক্ষিত আসনে। আবার দেবর-ভাবি, ভাই-বোন ও আপন দুই ভাইও নির্বাচন করছেন একই ওয়ার্ড থেকে।

প্রার্থীদের দাবি, এক পরিবারের দুজন নির্বাচিত হতে পারলে কাজ করতে সুবিধা হবে।

আর ভোটাররা বলছেন, কাজের উপর মূল্যায়ন করে ভোট দেবেন তারা।

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রচার প্রচারণার জন্য অল্প সময় পেলেও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন কাউন্সিলর প্রার্থীরা। ওয়ার্ডের উন্নয়নে সর্বোচ্চ ভূমিকা রাখার প্রতিশ্রুতি তাদের।

এবার ভোটের লড়াইয়ে স্বামী-স্ত্রী, ভাই-বোন ও দেবর-ভাবি প্রার্থী হয়েছেন। তাদের মধ্যে স্বামী, ভাই ও দেবর সাধারণ কাউন্সিলর পদে এবং স্ত্রী, বোন ও ভাবি সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন করছেন।

এক পরিবারের প্রার্থীদের দাবি, তারা অনেক আগে থেকেই এলাকার মানুষের জন্য কাজ করছেন। সেই অনুযায়ী জনগণের দাবির প্রেক্ষিতে তারা প্রার্থী হয়েছেন।

২৯ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী রেদোয়ান রানা, তারই আপন ভাবি ফাতেমা রোজী ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী। নির্বাচিত হতে পারলে দুজন একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন দেবর-ভাবি।

এছাড়া ২৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী হুমায়ন কবির, তার স্ত্রী নাজনীন আক্তার লিনা ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

এছাড়াও বোন আয়শা তৌহিদ লুনা একাধিকবার নির্বাচিত কাউন্সিলর, তবে ভাই মারুফ হোসেন জিয়া ১১ নম্বর ওয়ার্ডে প্রথম কাউন্সিলর প্রার্থী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আয়শা তৌহিদ লুনা ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

লুনা বলেন, তার ভাই নির্বাচিত হলে সমন্বয় করে কাজ করতে সুবিধা হবে।

এদিকে দেবর ভাবি বা ভাই বোন একসঙ্গে নির্বাচিত হতে পারলে জনগণ উপকৃত হবে বলে দাবি পরিবার ও স্বজনদের।

অপরদিকে স্থানীয়রা জানান, যিনি এলাকা থেকে মাদক, ইভটিজিং ও সন্ত্রাস দূর করতে পারবেন তাকেই ভোট দেবেন তারা।

উল্লেখ্য, এ পরিবার ছাড়াও আপন দুই ভাই মুন্না হাওলাদার ও রইজ আহম্মেদ মান্না ২ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী হয়েছেন। এছাড়া আরও কয়েকটি ওয়ার্ডে একই পরিবারের মধ্যে থেকে একাধিক ব্যক্তি প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন: বরিশাল সিটি নির্বাচন: মেয়র প্রার্থী রুপনসহ বিএনপির ১৯ নেতাকে আজীবন বহিষ্কার

প্রসঙ্গত, এবারের নির্বাচনে ৩০ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী ১১৯ জন এবং সংরক্ষিত ৪২ জন।

(ঢাকাটাইমস/০৪জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :