ইতালির পাদোভায় বাংলাদেশ কমিউনিটির নির্বাচনে স্বপন-শাখাওয়াত প্যানেল বিজয়ী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ২০:০১

দীর্ঘ তেরো বছর পরে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটারদের শান্তিপূর্ণ ভোট প্রদানের মধ্য দিয়ে ইতালির পাদোভায় বাংলাদেশ কমিউনিটির নির্বাচনে স্বপন- শাখাওয়াত প্যানেল জয়লাভ করেছেন।

শনিবার সকাল ৮টা থেকে অনুষ্ঠিত হওয়া দিনব্যাপী ভোটারদের স্বতঃস্পুর্ত অংশগ্রহণের মাধ্যমে আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রবাসে দেশীয় আমেজে এই ধরণের নির্বাচন আয়োজন এবং সুষ্টভাবে সম্পন্ন করে এক নজির স্থাপন করেছেন পাদোভা নির্বাচনি পরিচালনা কমিটি যা প্রবাসীদের প্রশংসা পেয়েছেন। দিনব্যাপী ভোটারদের ভোটগ্রহণ শেষে ভোর ৫টায় কাঙ্খিত ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

ফলাফল ঘোষণা শেষে সুন্দরভাবে ভোট সম্পন্ন হওয়াতে এবং বিজয়ী ও পরাজিত প্রার্থীদের সার্বিক সহযোগিতা করায় সকল প্রার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন নির্বাচন পরিচালনা কমিটি।

সভাপতি পদে বাংলাদেশ প্যানেলের সভাপতি শফিকুল ইসলাম স্বপন ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন প্যানেল ৪৮৭ ভোট বাংলাদেশ ঐক্যজোট প্যানেলের সভাপতি সম্পাদক প্রার্থীদের প্যানেল কে পরাজিত করে জয়লাভ করেন। এই ফলাফলে উভয় প্যানেল এর প্রার্থীরা সম্মান জানিয়ে নির্বাচন পরিচালনা কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নির্বাচনি জয়ী বাংলাদেশ প্যানেলের সভাপতি শফিকুল ইসলাম স্বপন ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সকল ভোটারদের প্রতি ধন্যবাদ জানান এবং সুষ্টভাবে নির্বাচন সম্পন্ন হওয়াতে নির্বাচন কমিশনারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে পরাজিত প্রার্থীদের নিয়ে একটি স্বচ্ছ সুন্দর পাদোভা প্রবাসীদের সার্বিক উন্নয়নে একযোগে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ যে এই নির্বাচনে প্রায় পাঁচ হাজার ভোটার এর মধ্য ২১৮৩ ভোট প্রদান করা হয়েছে। এর মধ্য পুরুষ ভোট ১৭০৪ এবং মহিলা ৪৭৯ ভোট।

(ঢাকাটাইমস/০৪জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :