১৪৬ বছরের টেস্ট ইতিহাসে বিরল কীর্তি স্টোকসের

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২৩, ১০:৫০ | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ২০:০৬

১৪৬ বছরের টেস্ট ইতিহাসে বিরল কীর্তি গড়লেন ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক বেন স্টোকস। গতকাল লর্ডসে শেষ হওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ব্যাটিং-বোলিং ও উইকেটরক্ষক হিসেবে কোনো কিছুতেই অবদান না রেখে ম্যাচ জয় করা বিশ্বের প্রথম অধিনায়ক হলেন স্টোকস।

হাঁটুর পুরনো ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে বোলিং করেননি স্টোকস। টেস্টে ইংল্যান্ড দলে ছয় বা সাত নম্বরে ব্যাটিং করতে নামেন স্টোকস। টপ-অর্ডারের দৃঢ়তায় ব্যাটিং করার সুযোগই পাননি তিনি। প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫২৪ রান করে ইংল্যান্ড। চতুর্থ উইকেট পতনের পরই ইনিংস ঘোষনা করে ইংল্যান্ড। এজন্য আর ব্যাট হাতে নামতে হয়নি তাকে। দলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন জনি বেয়ারস্টো।

তাই ব্যাটিং-বোলিং ও উইকেটরক্ষকের দায়িত্ব পালন না করে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেও ম্যাচ ফি থেকে ১৬ হাজার পাউন্ড আয় করেছেন স্টোকস।

স্টোকসের এমন বিরল কীর্তির টেস্ট ক্রিকেট ম্যাচ তিনদিনেই আয়ারল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে জিতে নেয় ইংল্যান্ড। পায়ের পাতার ইনজুরির কারণে গেল মাসে শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশিরভাগ ম্যাচই খেলতে পারেননি স্টোকস।

আগামী ১৬ জুন থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ শুরু করবে ইংল্যান্ড। আসন্ন সিরিজে বোলিং করার ব্যাপারে আশাবাদী স্টোকস।

(ঢাকাটাইমস/০৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :