সশরীরে সমাবর্তন চান সাত কলেজ পড়ুয়ারা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১৯:৩৯ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৮:৩৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল সমাবর্তন বাতিলের করে সশরীরে সমাবর্তন দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরাবর একটি স্মারকলিপি দিয়েছে ‘সাত কলেজ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ’ নামে এক সংগঠন।

সোমবার সংগঠনটির কয়েকজনের একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাকসুদুর রহমানের মাধ্যমে উপাচার্যকে এ স্মারকলিপি প্রদান করেন।

এসময় সাত কলেজ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের সমন্বয়ক আল আমিন আটিয়া, সহ সমন্বয়ক হাছান তারেক, রাছেল হোসেন, হুসাইন, তারেক আজিজ ও কাওছার আলী উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সত্ত্বেও আমরা যথেষ্ট অবজ্ঞার শিকার হচ্ছি। যেখানে পৃথিবীর সব বিশ্ববিদ্যালয়ের সমবর্তন স্বশরীরে ও আনন্দঘন পরিবেশে পালন করা হয় সেখানে আমাদের অনলাইনে সমাবর্তন নিতে হয়। যা আমাদের কষ্ট দেয়। আমাদের থেকে ফি নিলেও প্রতিবছর আমাদের অনলাইনে সমাবর্তন দেয়া হয়। আমরা অনলাইন সমাবর্তনের বাতিলের দাবি জানাই এবং সেই সাথে আমাদেরকে স্বশরীরে সমাবর্তনের জন্য সাত কলেজের শিক্ষার্থীদের নির্দিষ্ট কোন একটি কলেজের মাঠে বা অডিটোরিয়ামে সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করার জন্য আর্জি জানাচ্ছি।

এছাড়া, স্মারকলিপির সঙ্গে ছয় দফা দাবি সম্বলিত একটি কাগজ সংযুক্ত করে ঢাবির অধিভুক্ত সাত কলেজ ভিত্তিক এই সংগঠনটি। এ দাবিগুলো মেনে আগামী ১০ দিনের মধ্যে দৃশ্যমান ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

তাদের দাবিগুলো হলো- স্বশরীরে সমাবর্তন দিতে হবে; প্রত্যেক কলেজে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে; তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল কলেজে নূন্যতম একটি ছাত্রী হোস্টেল করে দিতে হবে; সেশন জট লাঘব করার জন্য শিক্ষাবর্ষের ক্যালেন্ডার প্রকাশ করতে হবে; শিক্ষার মান উন্নয়নের জন্য স্ব স্ব কলেজে কেন্দ্র রেখে ফাইনাল পরীক্ষাগুলো নিতে হবে; পরীক্ষার শেষ হওয়ার তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে।

(ঢাকাটাইমস/০৫জুন/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

মার্কিন যুক্তরাষ্ট্রে অধ্যাপক এবং শিক্ষার্থীদের গ্রেপ্তার ও নির্যাতন নিন্দনীয়

শিল্প সমস্যা সমাধানে প্রযুক্তি উদ্ভাবনে বিশ্ববিদ্যালয়গুলোকে এগিয়ে আসার আহ্বান ইউজিসির

তিন দিনব্যাপী International Conference on Physics অনুষ্ঠিত

নানা আয়োজনে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবারও উত্তেজনা, মধ্যরাতে অস্ত্রের মহড়া

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একমাত্র ছাত্রীহলের নাম পরিবর্তন

প্রাক মুঘল আমলের ঢাকার ইতিহাস বের করার তাগিদ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এই বিভাগের সব খবর

শিরোনাম :