গরমে অসুস্থ হয়ে ভিকারুননিসার ছয় শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২৩, ১৮:১৮ | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১৫:৫০

তীব্র দাবদাহে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

বুধবার বিকালে ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

তিনি ঢাকা টাইমসকে বলেন, প্রচণ্ড গরমে আমাদের ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল। তাদের আমরা তাৎক্ষণিক পার্শ্ববর্তী মনোয়ারা হাসপাতালে ভর্তি করি। প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় বর্তমানে তাদেরকে পরিবারের সঙ্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এই গরমে শিক্ষাকার্যক্রমে কোনো পরিবর্তনের চিন্তা করছেন কি না—জানতে চাইলে তিনি বলেন, সাধারণত মাউশি থেকে পাঠদানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে আমরা মাউশিকে জানাবো। তারা যে সিদ্ধান্ত নেবে আমরা তাই করব।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি বিদ্যালয়ে গরমে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১১) নামের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর মৃত্যু হয়েছে। উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

হাবিবা কুমিল্লার তিতাস উপজেলার চান্দনাগেরচর গ্রামের মো. জিয়াউল হক ভূঁইয়া ও স্কুলশিক্ষক মাকসুদা আক্তারের মেয়ে। বিদ্যালয়ে অসুস্থ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হাবিবার বড় বোন শাহজাদী আক্তার উচ্চমাধ্যমিকে এবং ছোট বোন ফাইজা প্রথম শ্রেণিতে পড়ে।

এদিকে তীব্র দাবদাহের কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। গত রবিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ছুটি ঘোষণা করে।

(ঢাকাটাইমস/০৭মে/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :