চাঁদপুরে দুই দোকান থেকে ১০০ কেজি পচা গরুর মাংস জব্দ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ২২:৫৩

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের পৌর হকার্স মার্কেটের দুটি মাংসের দোকান থেকে প্রায় ১০০ কেজি পচা গরুর মাংস জব্দ করেছে নিরাপদ খাদ্য অধিদপ্তর।

বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজ।

অভিযানে পৌর হকার্স মার্কেটের হাজী আবু তাহেরের মাংসের দোকানের ফ্রিজ খুললে দেখা যায় পচা ও দুর্গন্ধযুক্ত গরুর মাংস। গেলো একমাস ধরে ফ্রিজে থাকা পচা এ গরুর মাংসে ওপর পোকামাকড়ের আনাগোনাও দেখা গেছে।

দোকানে এসব গরুর পঁচা মাংস রাখার দায়ে হাজী আবু তাহেরের গোস্তের দোকানের মালিক হাজী আবু তাহের ও আরেক দোকানের মালিক মো. হারুনের নামে খাদ্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তারা উভয়ই হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমূড়া গ্রামের বাসিন্দা।

দোকান মালিক হাজী আবু তাহের জানান, মাংসগুলো গেলো এক মাস আগের। ফ্রিজে মাংসগুলো রাখার পর তিনি অসুস্থ হয়ে পড়লে দোকানে আসেননি। সে জন্য এগুলো বিক্রয় করা সম্ভব হয়নি।

ফ্রিজে থাকা পচা গরুর মাংসগুলো নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজের উপস্থিতে ফ্রিজ থেকে বের করে ব্লিসিং পাউডার মেরে ডাকাতিয়া নদীর পাড়ে মাটি চাপা দেয়া হয়েছে।

উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে এসে আমরা ফ্রিজে এ পচা গরুর মাংসগুলো পেয়েছি। দুই মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাজারে থাকা অন্য মাংস ব্যবসায়ীদেরকে এ সময় সতর্ক করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :