১৪০০ কেজির ‘সিংহরাজ’কে তোলা হবে কোরবানির হাটে, দাম হাঁকাচ্ছেন ২৫ লাখ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জুন ২০২৩, ১৪:২১ | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ১৪:০৯

রাজবাড়ী সদর উপজেলার সিংগাইর গ্রামের সুচিন্ত্য কুমার সেনের খামারে কোরবানির জন্য বিশেষভাবে লালনপালন করা হয়েছে একটি গরু। আদর করে তার নাম রাখা হয়েছে ‘সিংহরাজ’। ৩৫ মণ (১৪০০ কেজি) ওজনের সিংহরাজের দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা।

জানা গেছে, সিংহরাজের প্রতিদিনের খাদ্যতালিকায় রয়েছে খুদের ভাত, ডাব ও গুড় দিয়ে তৈরি শরবত, কাঁচা-পাকা কলা, গমের ভুসি ও কাঁচা ঘাস। গত ১ বছর ধরে সিংহরাজের প্রতিদিন খাবার খরচ প্রায় এক হাজার টাকা।

এদিকে সিংহরাজকে দেখার জন্য প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন সেই খামারে।

সিংহরাজকে দেখতে আসা মীর সৌরভ নামে একজন বলেন, আমি কোনোদিন এত বড় ষাঁড় গরু দেখিনি। ফেসবুকে ছবি দেখে আজ বিকেলে ষাঁড়টিকে দেখতে এলাম। অনেক ভালো লাগল।

শরিফুল ইসলাম নামে আরেকজন বলেন, সিংহরাজ কালো রংয়ের বিশাল আকারের গরু।

খামারি সুচিন্ত্য সেন বলেন, চার বছর আগে কুষ্টিয়া থেকে ৭৫ হাজার টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টি কিনেছি। আদর করে নাম রাখা হয়েছে সিংহরাজ। একে লালনপালন করতে গিয়ে আমার ঋণ করতে হয়েছে। তার বর্তমান ওজন হবে ৩৫ থেকে ৪০ মণ। ২৫ লাখ টাকা দাম চাচ্ছি।

রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খায়ের উদ্দীন আহমেদ বলেন, কোরবানি উপলক্ষে খামারিদের সঙ্গে আমরা সবসময় যোগাযোগ রাখছি, সব ধরনের সহযোগিতা করে আসছি।

প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা যায়, রাজবাড়ীতে এ বছর ২ হাজার ৩২৫টি খামারে কোরবানির উপযোগী লক্ষাধিক গরু, ছাগল, ভেড়া ও মহিষ প্রস্তুত রয়েছে।

(ঢাকাটাইমস/১০জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :