চাঁদপুরে যুবলীগ নেতা হত্যা: ইউপি চেয়ারম্যান মিজানসহ ৭ জন কারাগারে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২৩, ২০:১২
চাঁদপুরের মতলব উত্তরের যুবলীগ নেতা হত্যার ঘটনায় উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের গোলাগুলিতে মোবারক হোসেন বাবু নামে এক যুবলীগ কর্মী নিহত এবং কমপক্ষে ৭জন আহত হয়। এ ঘটনায় মামলা হওয়ায় উপজেলার মোহনপুর ইউপি চেয়ারম্যান কাজী মিজানুর রহমানসহ ৭জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখার পুলিশ (ডিবি)।
সোমবার (১৯জুন) দুপুরে তাদেরকে পুলিশ আদালতে পাঠালে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মোহনপুর ইউনিয়ন পরিষদের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে কাজী মিজান আটক হওয়ার খবরে স্থানীয় মোহনপুরে তার প্রতিপক্ষরা তাকেসহ ঘটনায় জড়িতদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছির করে এবং বিক্ষোভকারীরা কাজী মিজানের কুস পুত্তলিকা দাহ করে।
রবিবার (১৮জুন) সকাল ১১টায় মোহনপুর কাজী বাড়ী থেকে কাজী মিজানকে এবং ঐ এলাকার বিভিন স্থান থেকে অন্য ৬জনকে গ্রেফতার করে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয় ডিবি অফিসে নিয়ে আসা হয়।
বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বি.পি.এম(বার) ও মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন।
স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, স্থানীয় আওয়ামীলীগের রাজনৈতিক কোন্দলে দুই গ্রুæপর সংঘর্ষে নিহত হন মোবারক। যদিও এই সংঘর্ষে ইমরান বেপারী ও জহির কবিরাজ নামের আরও ২জন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে।
এর আগে শনিবার (১৭জুন) বিকাল ৩ টার দিকে স্থানীয় নেতা-কর্মীদের দুই গ্রুæপের মাঝে দ্বন্দ্ব দেখা দিলে গোলাগুলি হয়। এ সময় গুলিবিদ্ধ হয় তিনজন। পরে এদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে মোবারক হোসেন বাবুকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। গুরুতর আহত ইমরান বেপারী ও জহির কবিরাজকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়।
এ বিষয়ে মতলব উত্তর থানার ওসি মহিউদ্দিন বলেন, বাহাদুরপুরে সংঘর্ষের ঘটনায় কাজী মিজানকে প্রধান আসামি করে ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা আরও ৩০/৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলাটির বাদী হয়েছে নিহতের আপন ভাই আমির হোসেন কালু। আমরা মামলার পর অভিযান চালিয়ে কাজী মিজানসহ ৭জনকে আটক করেছি। অন্য আসামীদেরকেও দ্রæত আটকের জন্য অভিযান অব্যাহত আছে।
চলতি বছরের ১৬ মার্চ মোহনপুর ইউপি নির্বাচনে কাজী মিজানুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হন। তাকে প্রথমে নৌকা প্রতীক দেয়া হলেও পরবর্তীতে অন্য আরেকজন নৌকার প্রার্থী করা হন।
(ঢাকাটাইমস/১৯জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :