সাংবাদিক নাদিম হত্যায় দৃষ্টান্তমূলক শাস্তি হবে: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২৩, ১৭:৪০

জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের বাড়িতে গেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। সেখানে গিয়ে শোকাহত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং কবর জিয়ারত করেন। মঙ্গলবার দুপুরে ১২টার দিকে উপজেলার নিলাক্ষিয়া ইউনিয়নের গোমেরচরে নাদিমের বাড়িতে যান তিনি।

এ সময় নাদিমের হত্যার সুষ্ঠু বিচার দাবি করে তিনি বলেন, নাদিম হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি হবে। যা দেখে ভবিষ্যতে আর কোনো মানুষ সাংবাদিকদের গায়ে হাত তোলার সাহস দেখাবে না।

তিনি আরও বলেন, সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলায় ১০০ বারের মতো চেষ্টা করে তদন্ত প্রতিবেদন না দিতে পারলেও বিশ্বাস করি যে একসময় এর বিচার হবে। নাদিম হত্যা মামলার বিচার চলছে। এই ঘটনার ক্ষেত্রে অন্যায়কারীদের ধরপাকড়ের বিষয়ে সফলতা বেশি।

ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, এ ঘটনায় সিসিটিভির ফুটেজ স্পষ্ট। ঘটনা পরবর্তী বক্তব্যগুলো সুস্পষ্ট। সেগুলো ইতিবাচক। সেই ইতিবাচকতার ধারাবাহিকতায় এখানে বিলম্ব হওয়ার সুযোগ নেই।

স্থানীয় প্রশাসনের ভূমিকা সম্পর্কে কামাল উদ্দিন আহমেদ বলেন, আমরা জানি স্থানীয় প্রশাসন সবাই মিলেই চেষ্টা করছে। যারা হত্যাকারী ও যারা সহযোগিতাকারী তারা সাবই ধরা পড়বে। আমি নিজেও দাবি করি, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবারের যে অধিকার লঙ্ঘিত হয়েছে, সে অধিকার লঙ্ঘনের বিরুদ্ধে যা আইনি প্রক্রিয়া, সেটা সঠিকভাবে পরিচালিত হবে। এর মাধ্যমেই যারা অন্যায় করেছেন, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে, এটা আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এ সময় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) মো. আশরাফুল আলম, পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিক, উপপরিচালক সুস্মিতা পাইক, বেঞ্চ এসিট্যান্ট মো. আখতারুজ্জামান, পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :