দক্ষিণ আফ্রিকায় ডাকাতদের গুলিতে বাংলাদেশি নিহত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ জুন ২০২৩, ১৪:২৯ | প্রকাশিত : ২৫ জুন ২০২৩, ১১:১৭

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সোয়েটুত এলাকায় ডাকাতদের গুলিতে মো. হারুন (৪২) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় সোয়েটুত এলাকার মিডল্যান্ডসে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতদের হামলার শিকার হয়ে প্রাণ হারান তিনি।

নিহত হারুন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড দীঘিরপাড় এলাকার শহীদ ডাক্তার বাড়ির আবিদ মিয়ার ছেলে। ৭ ভাই ও ১ বোনের মধ্যে সবার ছোট ছিলেন হারুন।

নিহতের পরিবারের বরাত দিয়ে তার প্রতিবেশী ও স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. হানিফ বলেন, নিজের বড় ভাইদের মধ্যে দুজন আফ্রিকায় থাকার সুবাদে এবং জীবিকার সন্ধানে গত ৮ বছর আগে আফ্রিকায় যান হারুন। সেখানে ভাইদের সহযোগিতায় সোয়েটুত এলাকায় নিজে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন।

গত ৮ বছরে দুবার দেশে এসে ঘুরে গেছেন হারুন। সবশেষ ২০২০ সালে বাংলাদেশে আসার পর কয়েক মাস থেকে পুনরায় আবারও আফ্রিকায় চলে যান তিনি। বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন হারুন। এসময় সেই দেশের কয়েকজন অস্ত্রধারী ডাকাত তার প্রতিষ্ঠানে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায়। ডাকাতদল হারুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করলে গুলিবিদ্ধ হয়ে আহত হন তিনি। পরে ডাকাতরা চলে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বারাগওয়ানা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হারুনকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: জামিনে বের হয়ে ফের মাদক কারবার, গ্রেপ্তার ২

এদিকে হারুনের অকাল মৃত্যুতে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। স্বামীকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন হারুনের স্ত্রী, বাবাকে হারিয়ে এতিম হয়ে পড়েছেন তার এক ছেলে ও এক মেয়ে। হারুনের মৃতদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবার।

(ঢাকাটাইমস/২৫জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :