সুনামগঞ্জে ৮ গুণীজনকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২৩, ২৩:০৫

সুনামগঞ্জে জন্ম নেয়া ও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় রাষ্ট্রীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত ৮ জন গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেয়া হয়েছে।

শনিবার বিকালে শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি'র আয়োজনে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তাকে আজ শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের আজীবন সদস্য পদ দেয়া হয়েছে পাঠাগারের পক্ষ থেকে।

গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের সভাপতি জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খলিল রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি সুনামগঞ্জ-০৪ আসনের সাংসদ ও বিরোধীদলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি নূরুল হুদা মুকুট,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের সহ-সভাপতি কবি ও লেখক সুখেন্দু সেন প্রমূখ। এসময় শহরের কবি সাহিত্য সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন,আমরা রাজনৈতিক কর্মীরা আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে আর নেতৃত্বে বিশ্বের বুকে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করছি। আমরা অনেকটা এগিয়েও গেছি। আর দেশ উন্নয়নে শিল্পী গীতিকার ও সাংস্কৃতিক কর্মীরাও নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখছেন। সবাই পুরস্কারের মধ্যে থাকেন না। কেউ কেউ পুরস্কারের বহু ঊর্ধ্বে।

সংবর্ধনা প্রাপ্ত সুনামগঞ্জের গুণীজন হলেন,গীতিকার মনিরুজ্জামান মনির(একুশে পদক ২০০৪), সঙ্গীতশিল্পী সুষমা দাশ (একুশে পদক -২০১৪),কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক (বাংলা একাডেমি পুরস্কার-২০১৭), গীতিকার সেজুল হোসেন (জাতীয় চলচ্চিত্র পুরস্কার -২০১৭),নারীনেত্রী শীলা রায় (বেগম রোকেয়া পদক -২০১৮),চিকিৎসক প্রফেসর এম. ইউ. কবীর চৌধুরী(স্বাধীনতা পদক-২০২০), কথাসাহিত্যিক ঝর্ণা দাশ পুরকায়স্থ(একুশে পদক -২০২২),প্রচ্ছদশিল্পী ও লেখক ধ্রুব এষ (বাংলা একাডেমি পুরস্কার-২০২২)।

(ঢাকাটাইমস/১জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :