শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট পরিদর্শনে ভুটানের স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জুলাই ২০২৩, ১৬:০২ | প্রকাশিত : ১২ জুলাই ২০২৩, ১৫:৫২

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছেন ভুটানের স্বাস্থ্যমন্ত্রী ডাশো ডিসেন ওয়াংমো। বুধবার সকালে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আসেন তিনি। এ সময় তিনি দুই ঘণ্টা বার্ন ইনস্টিটিউটে অবস্থান করেন।

পরিদর্শনে আসার পর ভুটানের স্বাস্থ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, বার্ন ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. রায়হানা আউয়াল ও জাতীয় সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল সেন।

শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর হাসপাতালের ৯ তলায় বিভিন্ন রোগীকে দেখতে যান তিনি। পরে থ্রিডির মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ ও বঙ্গবন্ধু কর্নার ঘুরে দেখেন। পরিদর্শন শেষে প্রফেসর লুৎফর কাদের লেলিন হলে চিকিৎসকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে যোগদান করেন ওয়াংমো।

ভুটানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট পরিদর্শন করে আমার খুবই ভালো লাগছে। ১৯৭১ সালে যুদ্ধের সময় ভুটান বাংলাদেশের পাশে ছিল। আমাদের ভুটানের প্রধানমন্ত্রী মনে করেন বাংলাদেশ তার সেকেন্ড হোম। কোভিড প্যানডামিক সিচুয়েশনে বাংলাদেশকে আমরা বন্ধু হিসেবে পাশে পেয়েছি। আমাদের প্রধানমন্ত্রীর জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। এদিন বার্ন ও প্লাস্টিক সার্জারির ওপর একটি ক্যাম্প করতে আগ্রহী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। বিষয়টি নিশ্চিত করতে ভুটান এবং বাংলাদেশ সরকার কাজ করছে। আমরা শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ঘুরে দেখেছি। এখানে চিকিৎসকরা খুবই আন্তরিকভাবে কাজ করেন এবং আমরাও তাদের সঙ্গে কাজ করতে আগ্রহী।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, আমরা বঙ্গবন্ধুর শতবার্ষিকী উপলক্ষে ভুটানে বার্ন ও প্লাস্টিকের ওপর একটি মেডিকেল ক্যাম্প করতে চেয়েছিলাম। তখন বাংলাদেশে ভুটানের প্রধানমন্ত্রী এসেছিলেন। পরবর্তীতে করোনার কারণে সেটি আর করা সম্ভব হয়নি। পরবর্তীতে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করে আমরা আবারো ভুটানে এর ওপর একটি মেডিকেল ক্যাম্প করার আগ্রহ প্রকাশ করি। প্রধানমন্ত্রী বলেছেন ভুটানে একটি মেডিকেল ক্যাম্প করতে। এ বিষয়ে ভুটানের স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করলে তিনি আজ আমাদের হাসপাতালে আসেন। তিনি অনেক খুশি হয়েছেন এবং বলেছেন বাংলাদেশের চিকিৎসক ও ভুটানের চিকিৎসকদের সঙ্গে সমন্বয় করে ট্রেনিংয়ের ব্যবস্থা করবেন। এসময় হাসপাতালের বিভিন্ন চিকিৎসক উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঝড়ের আশঙ্কায় সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে সতর্ক সংকেত

পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমূহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে: পরিবেশমন্ত্রী

উপজেলা নির্বাচন পর্যবেক্ষণে ইসির মনিটরিং টিম

বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে: এডিবির আবাসিক প্রধান

থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী

উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজন মানসম্মত তথ্য ও সমন্বিত উদ্যোগ

তীব্র গরমে ট্রেনযাত্রীদের শরবত দিলো রেলওয়ে

​​​​​​​দলীয় ও সরকারপ্রধানের নির্দেশনা অমান্য করায় বিস্মিত ইসি আহসান হাবিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :