শুরু হলো ‘অপো কালারওএস হ্যাক ২০২৩’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২৩, ১৭:০৯ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১৭:০৮

“প্যান্টানাল সার্ভিস, এমপাওয়ারিং লাইভস উইথ ইন্টেলিজেন্স” প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে ‘অপো কালারওএস হ্যাক ২০২৩’।

চীনের বেইজিংয়ে ১১ জুলাই থেকে এই প্রতিযোগিতাটি শুরু হয়েছে।

প্যান্টানাল ইনোভেশন ইকোসিস্টেমের অংশ হিসেবে, ‘অপো কালারওএস হ্যাক ২০২৩’ আনুষ্ঠানিকভাবে ১১ জুলাই থেকে গ্লোবাল রেজিস্ট্রেশনের জন্য উন্মুক্ত করা হয়েছে এবং যা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এ বছরের প্রতিযোগিতাটি দক্ষিণ-পূর্ব এশিয়ার ওপর ফোকাস করবে। যার লক্ষ্য লাইফস্টাইল পরিষেবা, পরিবহন পরিষেবা এবং বিনোদন পরিষেবার মতো বিষয়গুলোতে স্থানীয় পরিষেবা সরবরাহকারী বা ডেভেলপারদের খুঁজে বের করা, স্মার্ট পরিষেবা উন্নত করতে উত্সাহিত করা, প্যান্টানাল প্ল্যাটফর্ম শেখার মাধ্যমে দৃশ্যকল্প এবং ইন্টারঅ্যাকশন ডিজাইন করা, দক্ষিণ-পূর্ব এশিয়ার স্থানীয় বাজারের সাথে সামঞ্জস্যপূর্ণ পরিষেবা অন্বেষণ করা।

বিশ্বব্যাপী ডেভেলপারদের প্যান্টানাল ক্ষমতা ধরে রাখতে উত্সাহিত করার পাশাপাশি জীবনযাত্রা, পরিবহন এবং বিনোদনের মতো বিষয়গুলোতে মনোনিবেশ করে অপো বিশ্বব্যাপী ৫০০ মিলিয়নেরও বেশি কালার ওএস ব্যবহারকারীদের উন্নত জীবনযাত্রার অভিজ্ঞতা প্রদান করছে।

দক্ষিণ-পূর্ব এশীয় ডেভেলপারদের আমন্ত্রণ জানাতে প্যান্টানাল ইকোসিস্টেম উন্মুক্ত রিলিজের পর থেকে প্যান্টানাল কম্প্রিহেনসিভ ইন্টেলিজেন্ট প্ল্যাটফর্মটি ২১টি ইকো-পার্টনারদের সহযোগিতায় কাজ করছে। যার মধ্যে রয়েছে চীনের মেইটুয়ান, বাইদু ম্যাপ, উমেট্রিপ এবং চীনে’র জিয়াওহংশু, স্ন্যাপচ্যাট, স্পটিফাই, জামাটো এবং সুইগি। এর মধ্যে ৪ টি পরিবেশগত অংশীদার জীবন পরিষেবা, ভ্রমণ, বিনোদন, অফিস এবং অন্যান্য ক্ষেত্রে কৌশলগত সহযোগিতা প্রদান করেছে, যার অর্থ তিন লাখেরও বেশি ডেভেলপার প্যান্টানাল ইকোসিস্টেম নির্মাণে অবদান রেখেছে।

কালার ‘অপো কালারওএসহ্যাক ২০২৩’-এ ডেভেলপাররা এই প্যান্টানাল প্লাটফর্ম ওপেন ক্যাপাবিলিটি এবং প্যান্টানাল ডেভকিটের অভিজ্ঞতা পাবেন। একজন ডেভেলপার তিন দিনের মধ্যে পরিষেবা উন্নয়ন সম্পন্ন করবে এবং ৩০ দিনের মধ্যে এন্ড-টু-এন্ড পরিষেবা আপলোড করবে বলে তারা আশাবাদী।

প্রতিযোগিতা সম্পর্কে ডেভেলপারদের প্রশ্নের উত্তর দিতে এবং প্যান্টানাল প্লাটফর্ম ওপেন ক্যাপাবিলিটি এবং প্যান্টানাল ডেভস্টুডিও ব্যবহারে ডেভেলপারদের গাইড করার জন্য অপো কালারওএস অনলাইন ইভেন্ট ব্রিফিং এবং প্রশ্নোত্তর এবং ব্যাখ্যার জন্য অনলাইন সেশনের আয়োজন করেছে। চূড়ান্ত রাউন্ডের ডিভাইস ডিবাগিং পর্বে অংশগ্রহণকারীরা সরাসরি অপো টেকনিক্যাল টিমের কাছ থেকে কারিগরি সহায়তা পাবেন। এছাড়াও, প্রতিযোগিতার চূড়ান্ত ভেন্যুতে স্থানীয় দক্ষিণ-পূর্ব এশীয় উদ্যোক্তা এবং অপো শিল্প বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানো হয়েছে, যেখানে তারা অংশগ্রহণকারীদের কার্যকরী পরামর্শ দেবেন।

উল্লেখ্য, অপো অ্যাপ স্টোর বিজয়ী কাজগুলোকে সমর্থন এবং পুরস্কৃত করবে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :