টানা দ্বিতীয় জয়ে সিরিজ সমতায় টাইগার যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২৩, ১৭:২৯

সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘুরে দাঁড়ালো দুর্দান্তভাবে। তৃতীয় ম্যাচের পর চতুর্থ ওয়ানডেতেও জিতল স্বাগতিকরা। ৪ উইকেটের জয় নিয়ে সিরিজে ২-২ ব্যবধানে সমতায় ফিরল বাংলাদেশ। শুরুতে খেলতে নেমে মাত্র ১২৮ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে নেমে ১২৬ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে টাইগার পেসার রিজান হাসানের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়ে সফররত দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল। মাত্র ৩০ রান তুলতেই সাজঘরে ফেরেন তিন প্রোটিয়া ব্যাটার। থেবে গ্যাজিডে ১, ডেভিড তেগার শূন্য ও জোনাথন ভ্যান জিল ৬ রান করেন।

চতুর্থ উইকেট জুটিতে দলকে চাপমুক্ত করার চেষ্টা চালান ওপেনার হুয়ান প্রিটোরিয়াস ও রিচার্ড। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট পতন থামাতে পারেননি তারা। ১৮ রান করে আউট হন রিচার্ড। আর প্রিটোরিয়াসের ব্যাট থেকে আসে ৪৩ রান। শেষদিকে ওলিভার হোয়াইটহেড ১২ ও লিয়াম অল্ডার ১৫ রান করেন।

দক্ষিণ আফ্রিকা যুবদলকে প্রায় একাই ধসিয়ে দিয়েছেন রাফিউজ্জামান রাফি। তিনি ১৮ রান খরচায় নেন ৫টি উইকেট। রিজান হোসেন ৩টি আর ওয়াসি সিদ্দিকী নেন ২টি উইকেট।

জবাব দিতে নেমে ৭৮ রানে ৬ উইকেট হারিয়ে বেশ বিপদে পড়েছিল বাংলাদেশ। তবে এরপর হাল ধরেন আশরাফুর জামান বর্ণ আর মাহফুজুর রাব্বি। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তারা। বর্ণ আর রাব্বি দুজনই অপরাজিত থাকেন সমান ২৫ রান করে।

এর আগে ওপেনার আদিল বিন সিদ্দিক ২৫, ওয়ান ডাউন রিজান হোসেন ২২ আর পাঁচ নম্বর ব্যাটার নাইম আহমেদ করেন ২১ রান। তারপরও চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। বর্ণ-রাব্বির দৃঢ়তায় সেই চাপ উৎড়ে জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

(ঢাকাটাইমস/১৪জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :