চট্টগ্রামে লালদীঘির মাঠে সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের আবেদন

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০২৩, ২২:৫৫

চট্টগ্রামে সমাবেশ করতে চেয়ে আবেদন করেছে মহানগর জামায়াত। শনিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের বরাবরে ১৩ আইনজীবীর প্রতিনিধিদল চিঠি পৌঁছে দিয়েছে। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই ঐতিহাসিক লালদীঘি ময়দানে এ সমাবেশে করতে চায় দলটি।

জানা গেছে, সমাবেশের অনুমতি নিতে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জামায়াতের প্রতিনিধিদল নগরের দামপাড়াস্থ সিএমপি কমিশনার কার্যালয়ে যান। এসময় কার্যালয়ের মূল ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের ফটকের কাছে বিশ্রামাগারে বসতে দেন। পরে কমিশনার কার্যালয় থেকে জামায়াতের প্রতিনিধিদলের দুজনকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কবীর হোসেন ও অ্যাডভোকেট শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে যান। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি। আবেদন পত্রটি জমা দিয়ে এসেছেন।

প্রতিনিধি দলের নেতা অ্যাডভোকেট শামসুল আলম বলেন, আমরা সিএমপি কমিশনারের কাছে যখন যাই তখন তিনি কনফারেন্স রুমে একটি মিটিংয়ে ছিলেন। এসময় আমাদের চিঠিটি অফিসিয়ালি গ্রহণ করা হয়েছে। চিঠির একটি রিসিভিং কপি আমাদের দেওয়া হয়।

অ্যাডভোকেট শামসুল আলম গণমাধ্যমকে বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ, আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ সহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই লালদীঘি ময়দানে সমাবেশের আয়োজন করেছে জামায়াত। এ সমাবেশ সৃশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চায় জামায়াত। সমাবেশের অনুমতির জন্য জামায়াতের পক্ষ থেকে আমরা পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। আমাদের চিঠি গ্রহণ করা হয়েছে। সমাবেশের অনুমতির বিষয়টি পরে জানানো হবে বলে সিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :