‘টাঙ্গুয়ার হাওরের তলদেশে কয়েক কোটি টাকার প্লাস্টিক বর্জ্য রয়েছে’

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ১৭ জুলাই ২০২৩, ১৫:৫৭ | প্রকাশিত : ১৭ জুলাই ২০২৩, ০৮:৪৬

টাঙ্গুয়ার হাওরে যে পরিমাণ পর্যটক পরিবহণকারী নৌকায় করে পর্যটক হাওরে প্রবেশ করছে আর তাদের ব্যবহৃত প্লাস্টিক পণ্য পানিতে ফেলছে তাতে টাঙ্গুয়ার হাওরের তলদেশে কয়েক কোটি টাকার প্লাস্টিক বর্জ্য জমে আছে। এ তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আঞ্চলিক সহযোগী ও বাস্থবায়নকারী প্রতিষ্ঠান ডাহুকের পরিচালক মো. মাগফি রেজা সিদ্দিক।

রবিবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলা ভিত্তিক উপকরণ বিতরণ ও সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের উদ্বোধন অনুষ্টানে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, প্লাস্টিকপণ্যগুলো আমাদের জন্য ক্ষতিকর, এগুলোকে যদি পক্রিয়াজাত করা যায় তাহলে এলাকার লোকজনের একটি ব্যবসায়ীক সুযোগ তৈরি হওয়ার সম্ভবনা রয়েছে। এসব প্লাস্টিক পণ্য অপসারণ করা জরুরি।

তাহিরপুর নৌ পর্যটন শিল্প সমবায় সমিতি লিমিটেড এর সহযোগিতায়,বাংলাদেশ ট্যুরিজম বোর্ড(ডাহুক) ও জেসিআই ইয়াং এর বাস্তবায়নে উপজেলা বঙ্গবন্ধু

ডিজিটাল কর্ণারে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সমবায় কর্মকর্তা আশীষ ভট্টাচার্য।

আরও পড়ুন: সাতক্ষীরা শিক্ষকের মারপিটে স্কুলেরছাত্রের মৃত্যুর অভিযোগ, শিক্ষক বলছেন আত্মহত্যা

এছাড়াও উপস্থিত ছিলেন তাহিরপুর নৌ পর্যটন শিল্প সমবায় সমিতি লিমিটেডের সভাপতি শাহীনুর তালুকদার, সাধারণ সম্পাদক আলী আবদাল খোকন, উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ, উপজেলা আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান খেলু প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :