চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২৩, ১৭:২৮

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে আলমডাঙ্গায় উপজেলার খাদিমপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সজল আহম্মেদ বলেন, মঙ্গলবার দুপুরে আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় মুদি দোকান, সার-কীটনাশক-বীজ, বেকারি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এ সময় বটিয়াপাড়া গ্রামে মেসার্স ইসমাইল স্টোরে তদারকিতে ফ্রিজ ও র‍্যাক থেকে প্রচুর মেয়াদোত্তীর্ণ পানীয়, বিস্কুট, শিশুখাদ্য ও অন্যান্য পণ্য জব্দ করা হয়। এছাড়া মেয়াদ মুল্য বিহীন পণ্য ও নিম্নমানের শিশুখাদ্য বিক্রি, পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক ইসমাইল হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়াদোত্তীর্ণ ও নিম্নমানের পণ্যগুলো জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।

পরবর্তীতে শিয়ালমারি গ্রামে মেসার্স রহমত ফুড নামক বেকারিতে অভিযান চালানো হয়। সেখানে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরির অপরাধে প্রতিষ্ঠান মালিককে ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া খাদিমপুর বটতলা এলাকায় মেসার্স ফারুক স্টোরের মালিক ফারুক হোসেনকে মেয়াদোত্তীর্ণ পণ্য ও মেয়াদ বিহীন পণ্য সংরক্ষণ করে বিক্রি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে জানান সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :