ক্রাউলির সেঞ্চুরিতে বড় লিডের পথে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২৩, ১৫:৩৯

ম্যানচেস্টারে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার করা ৩১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে জ্যাক ক্রাউলির সেঞ্চুরিতে বড় লিডের পথেই রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩৮৪ রান তুলেছে স্বাগতিকরা। ফলে এখন পর্যন্ত লিড নিয়েছে ৬৭ রানের। তৃতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামবে ইংলিশরা।

৮ উইকেটে ২৯৯ রানে প্রথম দিন শেষ করা অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের খেলায় শেষ দুই উইকেটে দলীয় স্কোরে যোগ করতে পেরেছে মোট ১৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন দলীয় ওপেনার বেন ডাকেট। তবে দ্বিতীয় উইকেটে খেলতে নামা মঈন আলিকে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করে যান ওপেনার জ্যাক ক্রাউলি। দুজন মিলে গড়েন ১২১ রানের জুটি। ফিফটি পূরণের পর ৮২ বলে ৫৪ রানে থামেন মঈন।

পরের উইকেটে খেলতে নামেন দলীয় অভিজ্ঞ ব্যাটার জো রুট। এবারের জুটিটা ছিল আরও বড়। রুটকে সঙ্গে নিয়ে ২০৬ রানে বিশাল জুটি গড়েন ক্রাউলি। তাতেই অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে লিড নিতে তাকে ইংলিশরা। অর্ধশতকের পর সেঞ্চুরির পথেই ছিলেন রুট। কিন্তু ৯৫ বলে আটটি চার ও একটি ছয়ে ৮৪ রানে থামেন তিনি।

এদিকে শতক পূরণের পর ডাবল সেঞ্চুরির স্বপ্ন দেখছিলেন ওপেনার জাক ক্রাউলি। কিন্তু মাত্র ১১ রানের আক্ষেপ থেকেই যায় তার। ক্যামেরন গ্রিনের বলে ১৮৯ রানে বোল্ড হন এই ব্যাটার। ১৮৪ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি ২১টি চার ও তিনটি ছয়ে সাজানো। পরে হ্যারি ব্রক ও বেন স্টোকস মিলে দিনশেষ করেন। ১৪ রানে ব্রক ও ২৪ রানে স্টোকস অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন দলীয় বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন জশ হ্যাজলউড ও ক্যামেরন গ্রিন।

(ঢাকাটাইমস/২১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :