পিএসজির এশিয়ান সফরে নেই এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২৩, ১৭:০১

প্রাক-মৌসুম জাপান সফরের দল থেকে কিলিয়ান এমবাপ্পেকে বাদ দিয়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি)। এর মাধ্যমে পিএসজিতে তারকা এই ফরোয়ার্ডের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা আরও ঘনীভূত হলো। এমবাপ্পের বাদ পড়া নিয়ে পিএসজি কোন কারণ দেখায়নি।

২৯ সদস্যের পিএসজি শনিবার জাপানের উদ্দেশ্যে প্যারিস ত্যাগ করেছে। এই দলে নেইমার ছাড়াও আরও রয়েছেন এমবাপ্পের ছোট ভাই ১৬ বছর বয়সী এথান এমবাপ্পে।

পিএসজির প্রাক-মৌসুম প্রস্তুতিতে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিলেন এমবাপ্পে। শুক্রবার লে হাভরের বিপক্ষে অনুশীলন গ্রাউন্ডে একটি প্রীতি ম্যাচে মাত্র ৩০ মিনিট খেলে গোল করেছেন এমবাপ্পে। এর আগে গত মে মাসে এমবাপ্পে ঘোষণা দিয়েছিলেন পিএসজির সঙ্গে তিনি আর চুক্তি বৃদ্ধি করবেন না।

আগামী বছর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু একইসাথে ইঙ্গিত দিয়েছিলেন শেষ মৌসুমটা তিনি পিএসজিতেই থাকবেন। এ সময় এমবাপ্পে বলেছিলেন, ‘আমার সাথে এখনো চুক্তির এক বছর বাকি রয়েছে। আমি আমার চুক্তির শর্তকে সম্মান জানাতে চাই।’

এদিকে পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি এমবাপ্পের এই ঘোষণার পর নিজের প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন ক্লাব ছাড়তে হলে যেকোনো মূল্যে তাকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে। এ সময় খেলাইফি বলেন, ‘বিশ্ব সেরা একজন খেলোয়াড়কে আমরা ফ্রি ভাবে ছাড়তে পারিনা। এটা অসম্ভব।’

আগামী ২৫ জুলাই ওসাকাতে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সৌদি ক্লাব আল-নাসরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়ান সফর শুরু করবে পিএসজি। এরপর পিএসজি আবারো ওসাকাতে সেরেজো ওসাকার বিরুদ্ধে একটি ম্যাচ খেলবে। জাপান সফরের শেষ ম্যাচে টোকিওতে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান। ৩ আগস্ট দক্ষিণ কোরিয়ার বুসানে জেওবাক মটর্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া সফর শেষ হবে।

(ঢাকাটাইমস/২২জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :