গয়েশ্বরকে ডিবি কার্যালয়ে আনার কারণ জানালেন হারুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২৩, ১৫:৪৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে আনার কারন জানিয়েছেন ডিবিপ্রধান হারুন অর রশীদ।

তিনি বলেছেন, রাজধানীর ধোলাইখাল মোড়ে বিএনপি ও পুলিশের মাঝে পড়ে যান বিএনপির এই নেতা। সেখান থেকে তাকে হেফাজতে ডিবি কার্যালয়ে আনা হয়েছে।

শনিবার দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান হারুন অর রশীদ।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোড়েন। এসময় তাদের ধাওয়া দিলে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় রাস্তায় পড়ে যান। ঘটনাস্থলে থাকা পুলিশ তাকে গাড়িতে নিয়ে ডিবি কার্যালয়ে নিয়ে আসে। তাকে আমরা সেভ করেছি।

গয়েশ্বর রায়কে গ্রেপ্তার দেখানো হবে কি না এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ‘এ বিষয়ে পরবর্তী সময়ে জানানো হবে।’

পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকে বিএনপি কর্মীরা ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান নিতে থাকে। তারা সড়ক অবরোধ করায় পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করতে চাইলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে লাঠিচার্জ, টিয়ারগ্যার নিক্ষেপের মতো ঘটনা ঘটে।

রাজধানীর বেশকয়েকটি জায়গায় সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও বাসে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। পুলিশ বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমানসহ বেশ কয়েকজনকে আটক করেছে। এছাড়া পুলিশের শটগানের গুলিতে আহত ছয় ছাত্রদল ও যুবদল নেতা ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :