স্টার্টআপ সামিটে বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৩:৪১

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে শুরু হয়েছে স্টার্টআপ সামিট ২০২৩। রাজধানীর এক হোটেলে আয়োজন করা হয়েছে এ দুই দিনব্যাপী এই সম্মেলনটি।

বিভিন্ন দেশের স্টার্টআপ, ব্যবসা প্রতিষ্ঠান, ভেঞ্চার ক্যাপিটালিস্ট, অ্যাঞ্জেল ইনভেস্টর, রেগুলেটর ও বিশেষজ্ঞরা একত্রিত হবেন। এ ছাড়াও অংশগ্রহণকারীরা স্থানীয় এবং বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপনের পাশাপাশি তাদের উদ্ভাবনী ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপনের সুযোগ পাবেন। বাংলালিংক টেলিকম পার্টনার হিসেবে বিশেষ এই আয়োজনে সহযোগিতা করবে।

এই সামিটে ব্যবসায়িক পরিস্থিতি এবং বিশ্বব্যাপী ব্যবসার সুযোগ নিয়ে সেমিনার, ওয়ার্কশপ এবং প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।

বাংলালিংকের ডিজিটাল বিজনেস ডিরেক্টর মোহিত কাপুর এই অনুষ্ঠানের কিনোট প্রেজেন্টার হিসেবে উপস্থিত থাকবেন। বাংলাদেশের বিকাশমান স্টার্টআপ অবকাঠামো নিয়ে তিনি মতামত প্রকাশ করবেন। এর পাশাপাশি স্টার্টআপ ও ডেভেলপাররা কীভাবে টফি ও মাইবিএল-এর মতো বাংলালিংকের ডিজিটাল সেবা ও অন্যান্য টেলিকমভিত্তিক সেবাকে তাদের স্টার্টআপের জন্য কাজে লাগাতে পারেন, সে সম্পর্কেও তিনি আলোচনা করবেন।

মোহিত কাপুর বলেন, বাংলালিংক-এর ডিজিটাল অপারেটরভিত্তিক কৌশলের অংশ হিসাবে আমরা এমন একটি অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল ইকোসিস্টেম তৈরি করতে চাই যা স্থানীয় স্টার্টআপ ও ডেভেলপারদরকে আমাদের বিপুল গ্রাহক সংখ্যার সুবিধাকে কাজে লাগানোর সুযোগ দেবে। এই ধরনের একটি যৌথ উদ্যোগ গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণে অত্যন্ত কার্যকর হতে পারে। বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৩ আমাদেরকে নতুন স্টার্টআপ ও ডেভেলপারদের সাথে মত বিনিময় করার দারুণ সুযোগ দিচ্ছে। এই আয়োজনে আমরা বাংলালিংক-এর ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে যৌথ উদ্যোগ গ্রহণের উপায়গুলিও তাদের কাছে তুলে ধরার সুযোগ পাচ্ছি।

স্টার্টআপ ও ডেভেলপারদের বাংলালিংকের সঙ্গে যৌথভাবে উদ্যোক্তা হিসেবে কাজ করতে আগ্রহী হলে [email protected] ই-মেইল অ্যাড্রেসে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/কেআর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :