মেধাবী শিক্ষার্থী ফাল্গুনীর পাশে ফরিদপুরের ডিসি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২৩, ১৫:২৫ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৫:২০

ফরিদপুর শহরের লক্ষ্মীপুরের এক অসহায় পরিবারের মেধাবী মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও অর্থ ও দরিদ্রতার কারণে তার পড়াশোনা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে ফাল্গুনী দাসের পাশে দাঁড়ান ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

ফাল্গুনী দাস ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। তার স্বপ্ন প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার। কিন্তু দেশসেরা এ বিদ্যাপীঠে উচ্চশিক্ষার সুযোগ পেয়েও দরিদ্রতার কারণে তার পড়াশোনা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ে বলে জানান তিনি।

বিষয়টি স্থানীয় সুশীল সমাজের মাধ্যমে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের নজরে আসে। তিনি তাৎক্ষণিকভাবে খোঁজখবর নেন ফাল্গুনীর পরিবারের।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, আমি খোঁজখবর নিয়ে দেখি সত্যি সে অনেক মেধাবী। কিন্তু দারিদ্র্য তার চলার পথকে থামিয়ে দিয়েছে। এ কারণেই জেলা প্রশাসন তার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে ফাল্গুনীকে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে আনা হয়। শোনা হয় তার সমস্যা ও স্বপ্নের কথা। আমরা এই মেধাবীকে ফুলেল শুভেচ্ছা জানাই এবং তার উচ্চশিক্ষা লাভের সুযোগ করে দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি ও অন্যান্য খরচ নির্বাহের জন্য নগদ অর্থ সহায়তা করি।

জেলা প্রশাসক আরও বলেন, ফাল্গুনীর উচ্চশিক্ষা নির্বিঘ্ন করার লক্ষ্যে জেলা প্রশাসন ভবিষ্যতেও তার পাশে থাকবে।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :