দেবীদ্বারে বঙ্গবন্ধু স্মরণে দোয়া ও শোকসভা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২৩, ১৬:৫৫

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সব শহীদের স্মরণে মৎস্যজীবী লীগের শোকসভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ আগস্ট) সকালে উপজেলার জাফরগন্জ ইউনিয়নের চরবাকর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা মৎস্যজীবী লীগের আয়োজনে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। সভাপতিত্ব করেন দেবীদ্বার উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি মো. আবদুল কাইয়ুম শাহীন। সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু।

সভায় প্রধান বক্তা ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সদস্য সচিব মো. রাজীব মুন্সী। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি শেখ আব্দুল আউয়াল, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, উপদেষ্টা মোহাম্মদ আলী, শ্রম বিষয়ক সম্পাদক শ্রী সুজিত পোদ্দার, জাফরগন্জ ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, গুনাইঘর উওর ইউপি চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, বরকামতা ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, জাফরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল হোসেন সরকার। এছাড়াও মৎস্যজীবী লীগের অন্যান্য নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধুর জীবদ্দশায় তিনি সব সময় সাধারণ মানুষের সঙ্গে মিশে থেকেছেন। তাদের দুঃখ কষ্টে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। কৃষক, শ্রমিক, জেলে, তাঁতি সব পেশার মেহনতি মানুষের পাশে তিনি ছিলেন সব সময়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে মৎস্যজীবীলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তাই বঙ্গবন্ধুকে হারানোর শোককে আমরা শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা বদ্ধপরিকর থাকব।

একই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু স্মরণে উপজেলার ভানী ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন কর্তৃক আয়োজিত অপর এক শোকসভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

সভায় ভানী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীন ভূইয়া, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ খানসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :