ফিদেনবাসীর আনন্দ ভ্রমণে মুগ্ধ রোম প্রবাসীরা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ১৫:৪৭

মননের পুষ্টি কিংবা প্রবাস জীবনের নান্দনিকতা স্ফূর্তির প্রত্যাশায় রোম শহরের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ফিদেনবাসীর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আনন্দ ভ্রমণ।

সবুজ অরণ্যে ঘেরা প্রকৃতির ছোঁয়া পেতে কে না চায়? আর যদি হয় প্রবাসে থাকা বাংলাদেশিদের ঐক্যবদ্ধ আয়োজন তাহলে থাকে বাড়তি আনন্দ। তা ছাড় দিতে রাজি নন কেউই।

লাসিও অঞ্চলের ব্রাচ্ছানো লেকের উত্তর উপকূলে এবং মন্তে দি রক্কা রোমানার গা ঘেসে Trevignano Romano;র অপার সৌন্দয্য উপভোগে মুগ্ধ প্রবাসী বাংলাদেশিরা।

ফিদেনবাসীর এই আনন্দ ভ্রমণে শাহিন মোল্লা, নজরুল ইসলাম ও খোকনের আয়োজনে সকলেই সুশৃঙ্খল ও আন্তরিকতার মধ্যদিয়ে পরিবার পরিজন নিয়ে আনন্দে মেতে উঠেন। হয়ে উঠে সফল আয়োজনের আরেকটি উদাহরণ ফিদেনবাসীর এই আনন্দ ভ্রমণ।

কর্ম-ব্যস্ততার ফাঁকে এক ঘেয়েমি দূর করার ইউরোপে প্রবাস জীবনের আনন্দ বিনোদনের উল্লেখযোগ্য সময় এই গ্রীষ্ম। মনোরম পরিবেশ ও সবুজের বুকে লেকের পানির উপর সীপ ভ্রমণ এনে দেয় প্রশান্তির স্পর্শ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লায়লা শাহ, ইসরাফিল বারি।

এছাড়াও অতিথি ছিলেন- জিয়াদ হোসাইন, হালিম মৃধা। আয়োজনের সহযোগিতায় ছিলেন- রুবেল, রাশেদ, মনির, শহিদুল, আরজু, দিদার, রফিক, শাকিল। আয়োজনে ছিল সম্মাননা প্রদান এবং আকর্ষণীয় র‌্যাফেল ড্র বিজয়ীদের পুরস্কার বিতরণ।

প্রবাসীরা মনে করেন, দেশের বাইরে বিশেষ করে এমন আয়োজনে আনন্দ বিনোদনের পাশাপাশি দেশীয় কৃষ্টি সংস্কৃতির পরিচয় বহন করে। অন্য দিকে মনের অস্থিরতা দূর করে এনে দেয় স্বত্বি, আগ্রহ বাড়ে নতুন উদ্যোমে কাজ করার অনুপ্রেরণা। আগামীতে ফিদেনবাসীর আয়োজন আরও বড় পরিসরে করার কথা জানান আয়োজকরা।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :