বাউফলে বলাৎকারের শিকার মাদ্রাসাছাত্রের মৃত্যু

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
| আপডেট : ২৬ আগস্ট ২০২৩, ১০:৪৫ | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ১০:৩৯

পটুয়াখালীর বাউফল উপজেলায় মাদ্রাসা শিক্ষার্থী শিশু আল রাফি (১৩) বলাৎকারের শিকার হয়ে মারা গেছে। শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়েছে।

ওই মাদ্রাসার প্রধান শিক্ষক শিশুটিকে দিনের পর দিন বলাৎকার করায় সে অসুস্থ হয়ে পড়ে বলে শিশুটির বাবা অভিযোগ করেছেন।

এদিকে মৃত্যুর আগে শিশুটির বলে যাওয়া একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। শিশুটির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অভিযুক্ত প্রধান শিক্ষক পালিয়ে যান।

ভুক্তভোগী শিশুর স্বজন ও মাদ্রাসা সূত্রে জানা গেছে, শিশুটি ওই মাদ্রাসায় থেকে পড়াশোনা করত। শিশুটির বাবার অভিযোগ, মৃত্যুর আগে তার ছেলে জানিয়েছে, প্রায় এক বছর ধরে প্রতিনিয়ত তার ছেলেকে ভয় দেখিয়ে বলাৎকার করতেন ওই শিক্ষক। এতে শিশুটির পায়ুপথে ক্ষত তৈরি হয়। কিন্তু ওই শিক্ষক তাদের কিছু না জানিয়ে নিজে বিভিন্ন ওষুধ কিনে দিতেন।

সম্প্রতি বেশি অসুস্থ হয়ে পড়লে শিশুটির বাবাকে খবর দেন ওই শিক্ষক। তিনি ছেলেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে মহাখালীতে জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে শিশুটি মারা যায়। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

অভিযোগ রয়েছে, স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনাটি ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে।

ঘটনার সত্যতা স্বীকার করে শিশুটির বাবা বলেন, আমার সন্তানটিকে দিলাম হাফেজ হতে হয়ে গেলো লাশ। আমি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই।

এদিকে অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক হাফেজ সেলিম গাজী পলাতক থাকায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে তার বড় ভাই নাজিরপুর-তাতেঁরকাঠী ইউনিয়ন পরিষদের সদস্য হাবিব গাজী বলেন, হ্যাঁ এমন ঘটনা আমি শুনেছি। বর্তমানে তিনি পলাতক আছেন। আমার ভাই ঠিক আছে তবে আমরা আলাদা থাকছি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, বিষয়টি আমরা জেনেছি। এ বিষয়ে সকল প্রকার আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৬ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :