ঢাকা ময়মনসিংহ মহাসড়কে লেন দখল করে ভ্যান গাড়ি পার্কিং, যানজটে চরম দুর্ভোগ

মহিউদ্দিন আহমেদ, শ্রীপুর (গাজীপুর)
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২৩, ১৭:৩৯

গাজীপুরের শ্রীপুর অংশে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা কাঁচাবাজার আড়তের সামনে সবসময় যানজট লেগে থাকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। মহাসড়কে লেন দখল করে ভ্যান গাড়ি রাখা এ যানজট সৃষ্টির অন্যতম প্রধান কারণ বলে জানিয়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের লেন দখল করে সারিবদ্ধভাবে রাখা হয়েছে ভ্যান গাড়ি।

স্থানীয় ভ্যানচালক আলাল মিয়া জানান, ভ্যান গাড়ি রাখার নির্ধারিত কোনো স্ট্যান্ড নেই, তাই মহাসড়কের পাশে এভাবে সারিবদ্ধভাবে ভ্যান গাড়ি রেখে কাঁচাবাজার আড়ত থেকে বিভিন্ন জায়গায় মালামাল আনা নেওয়া করতে হয়। প্রশাসন যদি আমাদেরকে কোন একটি জায়গায় ভ্যান রাখার স্ট্যান্ড করে দিত তাহলে মহাসড়কের পাশে এভাবে ভ্যান গাড়ি রাখতে হতো না আর যানজটের সৃষ্টিও হতো না।

স্থানীয় ব্যবসায়ী জসীমউদ্দীন জানান, আমি প্রতিদিন মাওনা চৌরাস্তা পাইকারি কাঁচাবাজার আড়ত থেকে বিভিন্ন প্রকার সবজি কিনে নিয়ে থাকি দোকানে বিক্রির জন্য। কিন্তু মহাসড়কের পাশে মাওনা চৌরাস্তা কাঁচাবাজার অংশে মহাসড়কের লেন দখল করে গাড়ি সারিবদ্ধভাবে দাঁড়ানোর কারণে আড়ত থেকে মহাসড়ক দিয়ে ট্রাকে মালামাল নিয়ে যাওয়ার সময় যানজটে পড়ে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়।

প্রভাতী পরিবহনের বাসচালক শামীম মিয়া জানান, মাওনা চৌরাস্তা কাঁচা বাজার অংশে এভাবে ভ্যান গাড়ি রাখার কারণে যানজটে পড়তে হয় সব সময়। যাত্রী এবং সাধারণ মানুষের বকাঝকা খেতে হচ্ছে প্রতিদিন। ভ্যান গাড়ি মহাসড়কের পাশ থেকে সরতে না পারলে যানজট আরো বাড়বে।

মাওনা চৌরাস্তার কাঁচা বাজার আড়তদার মহসিন মিয়া জানান, ভ্যান গাড়ি চালকদের বহুবার বলা হয়েছে মহাসড়কের পাশে লেন দখল করে ভ্যান গাড়ি না রাখার জন্য। তারা আমাদের কথা শুনছে না। আমরা দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রাকে করে কাঁচামাল কিনে এনে মাওনা চৌরাস্তা কাঁচাবাজার আড়তে পাইকারি বিক্রি করি।

তিনি আরও বলেন, ভ্যান গাড়ি চালকদের কারণে মহাসড়কের পাশে যানবাহন থেকে মালামাল পরিবহনের অসুবিধা হচ্ছে। স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি মহা সড়কের পাশে লেন দখল করে ভ্যান গাড়ি না রেখে অন্য কোথাও রাখার ব্যবস্থা করার জন্য। তা না হলে এখানে যানজট সৃষ্টি হবে প্রতিদিন।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :