কলাবাগানে গৃহকর্মী হত্যা: অভিযুক্তকে পুলিশে দিলেন সাবেক স্বামী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৪ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৩

রাজধানীর কলাবাগানে গৃহকর্মী হত্যার ঘটনায় জড়িত সাথী আক্তার পারভীন (ডলি)-কে আটক করে পুলিশে দিয়েছেন সাবেক স্বামী। স্থানীয়দের সহায়তায় শুক্রবার দুপুরে সাথীকে যশোর কোতোয়ালী থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

একইদিন বিকালে আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র ঢাকা টাইমসকে জানিয়েছে, ২৬ আগস্ট শনিবার কলাবাগান সেন্ট্রাল রোডে শিশু গৃহকর্মী হেনাকে হত্যা করা হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

মামলার প্রধান অভিযুক্ত আসামি সাথী আক্তার শুক্রবার তার প্রাক্তন স্বামীর সঙ্গে যশোর শহরের চেম্বারে উপস্থিত হন। এসময় কৌশলে সাথীকে চেম্বারে আটকানো হয়। এরপর উপস্থিত লোকের সহায়তায় যশোর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, কলাবাগানের সেন্ট্রাল রোডের ৭৭ নম্বর ভবনের দ্বিতীয় তলায় ফ্ল্যাট ই-১ এ বাসিন্দা সাথী আক্তার পারভীন তার শিশু সন্তান আর ওই গৃহকর্মী হেনাকে নিয়ে বসবাস করতেন। গত তিন বছর ধরে নিহত গৃহকর্মী হেনা ওই বাসায় কাজ করছিল।

ডিএমপির কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, শুনেছি তাকে আটক করা হয়েছে। আমাদের একটি টিম সেখানে গেছে। পরে বিস্তারিত বলতে পারব।

যশোর কোতোয়ালী থানার ডিউটি অফিসার জানান, ডিএমপির একটি টিম আসছে। তাকে গ্রেপ্তারের পর আমাদেরকে অবহিত করা হবে। এখনো বিস্তারিত জানতে পারিনি।

যশোর কোতোয়ালী থানার ওসি মনিরুজ্জামান ঢাকা টাইমসকে বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। পরে কথা বলব।

কলাবাগানের সেন্ট্রাল রোডের ওই বাসায় প্রায়ই শিশু গৃহকর্মীকে নির্যাতন করা হতো বলে ধারণা পুলিশের। ২৫ আগস্ট সকালেও হেনাকে নির্যাতন করা হয়। শিশুটি মারা যাওয়ার পর রান্নার সবকিছু আর মোবাইল ফেলে লাপাত্তা হয়ে যান গৃহকত্রী সাথী।

তখন কলাবাগান থানা পুলিশ দাবি করে, ঘটনার দিন রাতে অজ্ঞাত ফোনে গৃহকর্মী মৃত্যুর প্রাথমিক তথ্য পায় তারা। এরপর রাত দেড়টার দিকে কলাবাগান থানাধীন সেন্ট্রাল রোডের ৭৭ নম্বর ভবনে গিয়ে বেশ কয়েকটি বাসায় খোঁজ নেয় পুলিশ। ওই ভবনটিতে ৪৪টি ফ্ল্যাট। মধ্যরাতে সব ফ্ল্যাটে খোঁজ নেওয়া বেগতিক বুঝে ফিরে আসে পুলিশ।

পরদিন সকাল সাড়ে ৮টার দিকে বাড়ি মালিক সোসাইটির লোকজন নিয়ে ভবনটির দ্বিতীয় তলা ই-১ ফ্ল্যাটের দরজা ভেঙ্গে ভেতর থেকে অজ্ঞাত গৃহকর্মী হেনার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত্যুর আনুমানিক ২৪ ঘন্টা পর শনিবার সকালে মরদেহ উদ্ধারের পর সুরতহালে পুলিশ দেখতে পায়, শরীরে অনেক নতুন ও পুরাতন আঘাতের চিহ্ন। মুখে ফেনা, শরীর ফোলা।

নিয়ম অনুযায়ী, মৃত্যুর কারণ নিশ্চিতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর গৃহকর্মী হেনার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/এসএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

২৮ অক্টোবর অছিম পরিবহনে ছাত্রদলনেতার আগুনে প্রাণ যায় নাঈমের, যেভাবে রহস্য উদঘাটন

কেরাণীগঞ্জে কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেপ্তার 

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :