ইছামতীর দুই ধারে নৌকাবাইচ দেখতে মানুষের ঢল

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৩২

বগুড়ার গাবতলীর উপজেলার ইছামতী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি পুলিশিং কমিটি বালিয়াদীঘি ইউনিয়ন শাখার আয়োজনে শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবারের খেলায় ১১টি দল অংশগ্রহণ করে। বিভিন্ন রাউন্ডের পর চূড়ান্ত প্রতিযোগিতায় টেকে উড়াল পঙ্খী ও আল্লাহ ভরসা নৌকা বাইচ দল। এতে উড়াল পঙ্খী চ্যাম্পিয়ন হয়। পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে বড় ষাড় গরু, রানার্স আপ দলকে ষাড় গরু, ৩য় ও চতুর্থ স্থান অধিকারী দলকে একটি করে ছাগল উপহার দেয়া হয়।

প্রতিযোগিতা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। তিনি তার বক্তব্যে বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য এই নৌকা বাইচ প্রতিযোগিতা। বাংলার অনেক ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। আমরা সে সব ঐতিহ্য ফিরিয়ে আনব সকলে মিলে। আজকের নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে নারী পুরুষের ঢল নেমেছে ইছামতী নদীর দুই তীরে। মনে হচ্ছে যেন বিশেষ খুশির দিন আজ। আমরা বাঙালিরা আমাদের সংস্কৃতিকে লালন করি এটি তার অন্যতম প্রমাণ। আগামীতে বগুড়া জেলা পুলিশের আয়োজনে করতোয়া নদীতে বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

নৌকা বাইচ উদযাপন কমিটির সভাপতি শাহ নেওয়াজ খান জাকির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা শাখার সভাপতি ও দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক, কমিউনিটি পুলিশিং জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহাদৎ আলম, গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সনাতন চন্দ্র সরকার, বালিয়াদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস আলী ফকির, নৌকা বাইচ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফকির।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :