মিচেল ও কনওয়ের শতকে নিউজিল্যান্ডের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৯ | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৩

শুক্রবার (৮ সেপ্টেম্বর) ইংল্যান্ডের কার্ডিফে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের দেওয়া ২৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় কিউয়িরা। নিউজিল্যান্ডের হয়ে শতক হাঁকিয়েছেন ড্যারিল মিচেল ও ডেভন কনওয়ে।

টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কিউয়ি অধিনায়ক টম লাথাম। শুরুটা বেশ ভালোই হয়েছিল ইংলিশদের। দুই ওপেনার ব্রুক ও মালান মিলে গড়েন ৮০ রানের উদ্বোধনী জুটি। দলীয় ৮০ রানের মাথায় পরপর দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড। তবে বেন স্টোকসকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেন অধিনায়ক জস বাটলার। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েন ৮৮ রানের পার্টনারশিপ। ইনিংসের শেষদিকে লিভিংস্টোনের ৪০ বলে ৫২ এবং উইলির ১১ বলের ২১ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ৫০ ওভারে ২৯১ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন বাটলার। ৪৮ রানে ২ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারি হন রাচিন রবিন্দ্র।

২৯২ রানের লক্ষ্য বড় হলেও তা যেন পাত্তাই পায়নি নিউজিল্যান্ডের দুই ব্যাটার কনওয়ে ও মিচেল এর কাছে। দলীয় ১১৭ রানে হেনরি নিকোলস এর উইকেটের পর কনওয়ে ও মিচেল মিলে ইংল্যান্ডের বোলারদের উপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন। ফলস্বরূপ ২৬ বল বাকি থাকতেই ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় কিউয়িরা। ওপেনার ডেভন কনওয়ে করেছেন অপরাজিত ১১১ রান ও ড্যারিল মিচেল করেছেন অপরাজিত ১১৮ রান। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন কনওয়ে।

এই জয় দিয়ে চার ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ১০ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ৪টায় অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :