অভিযোগ তদন্ত করে এডিসি হারুনের বিরুদ্ধে ব্যবস্থা: ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫০ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৮

ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে বেধড়ক মারধর করার বিষয়টি প্রমাণিত হলে রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ এ কথা বলেন। তিনি জানান, বিষয়টি ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা গুরুত্বের সঙ্গে দেখছেন।

ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে বেধড়ক নির্যাতনের বিষয়ে প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ডিএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানেন। এটি তদন্ত করা হবে। তদন্তে এডিসি দোষী হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন:- ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে থানায় নিয়ে পেটালেন এডিসি হারুন

শনিবার দিবাগত রাতের এই ঘটনায় এরইমধ্যে এডিসি হারুন অর রশিদকে ডিএমপির রমনা বিভাগ থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম-কমিশনার বিপ্লব কুমার সরকার।

ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পিওএমে সংযুক্ত করা হবে। তাকে বদলির বিষয়ে দ্রুত আদেশ জারি হবে। পরবর্তীতে একটি তদন্ত কমিটি হবে। সেখানে কে দোষী, কে নির্দোষ প্রমাণিত হবে।’

নারীঘটিত একটি বিষয়ে জেরে এডিসি হারুন ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করেন। ঘটনার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন:- দুই নেতাকে মারধর: ক্ষোভে ফুঁসছেন ছাত্রলীগ নেতারা, এডিসি হারুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

ভুক্তভোগীরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম।

মর্মান্তিক ওই ঘটনায় ক্ষোভে ফুঁসছে ছাত্রলীগ। দেশের সবচেয়ে বড় ছাত্র সংগঠনটির বর্তমান ও সাবেক নেতারা এই ঘটনায় এডিসি হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :