হবিগঞ্জে প্রশাসনের সম্প্রীতি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২৩, ২২:২৫

মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের রামেশ্বর গ্রামে পূজা মণ্ডপে হামলা ও মূর্তি ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ সময় পূজা মণ্ডপের প্রতিমা ও চেয়ার ভাঙচুর করা হয়। এতে অন্তত ৫ জন আহত হয়েছে।

মঙ্গলবার রাত ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকার সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টি নিয়ে নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। খবর পেয়ে তাৎক্ষণিক মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান ও একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ দিকে বুধবার মূর্তি ভাঙা ও মারামারির ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ ও পুলিশ সুপার এসএম মুরাদ আলীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা।

এ রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বুধবার মাধবপুর উপজেলা পরিষদ সভাকক্ষে সম্প্রীতি সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক দেবী চন্দ।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এসএম মুরাদ আলি। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা পাল, মাধবপুর থানার ওসি রকিবুল ইসলাম খানসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, ইমাম সমাজের প্রতিনিধি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক দলের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

স্থানীয় ওয়ার্ড মেম্বার সুধন জানান, রামেশ্বর গ্রামে বিশ্বকর্মা পূজা চলাকালে পাশের গ্রামের কয়েকজন যুবক এসে আমাদের কয়েকজন পূজারীর সাথে হঠাৎ করেই বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এ সময় তারা উত্তেজিত হয়ে পূজা মণ্ডপে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করে এবং প্যান্ডেল তছনছ করে চলে যায়।

এ বিষয়ে মাধবপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক লিটন রায় জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনাটি আমাদের হৃদয়ে আঘাত করেছে। আমি চাই দ্রুত যেন হামলাকারীদের আইনের আওতায় আনা হয়।

মাধবপুর থানার ওসি রাকিবুল ইসলাম খান জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তদন্ত সাপেক্ষে দ্রুত দোষীদের আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে জেলা প্রশাসকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক। এ রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা সম্প্রীতি সমাবেশ করেছি। ইতিমধ্যে পুলিশ ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে সন্দেহভাজন ৬ জনকে আটক করেছে। বিস্তারিত তদন্ত সাপেক্ষে জানানো হবে। জেলা প্রশাসক মাধবপুর উপজেলার সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বজায় থাকে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

হরিরামপুর উপজেলা নির্বাচন: সম্পদে ছাত্রলীগ নেতা, মামলায় এগিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা

তরুণীকে ধর্মান্তরিত করে বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেওয়ায় স্বামী জেলহাজতে

সরাইলে অটোরিকশা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

গজারিয়া নিখোঁজের দুই দিন পর নদী থেকে যুবকের লাশ উদ্ধার 

কোম্পানীগঞ্জে ইউপি সদস্য পদে উপনির্বাচন  সম্পন্ন

গজারিয়ায় ডাকাত রাসেল গ্রেপ্তার 

রাষ্ট্রের সকল জনগণের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে: আমু 

অসুস্থ বাবাকে দেখতে চাওয়ায় স্ত্রীকে খুন করলো স্বামী

সিরাজদিখানে তীব্র গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ৬ শিক্ষার্থী 

পটুয়াখালীতে খালে ভেসে এলো অচেনা বস্তু, ধারণা ‘টর্পেডো’

এই বিভাগের সব খবর

শিরোনাম :