বিসিবির কোন সে পরিচালক? কাকে ইঙ্গিত করলেন তামিম ইকবাল?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০৬

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ভারতে এ আসরের পর্দা উঠতে সপ্তাহ মাত্র বাকি। আইসিসির মেগা এই টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে ভারতের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

টাইগাররা দেশ ছাড়ার আগে নাটকীয়তা হয়েছে বেশ। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে বাংলাদেশ দল যেই তামিমের নেতৃত্বে স্থান করে নিয়েছিল সেই তামিমকে ছাড়াই বিশ্বকাপে গেলেন টাইগাররা। যা নিয়ে রীতিমতো তোলপাড়। চলছে পক্ষে-বিপক্ষে নানা তর্ক-বিতর্ক।

তবে এরই মধ্যে বিস্ফোরক দীর্ঘ ১৭ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী ওপেনার তামিম ইকবাল। ভিডিওবার্তায় অকপট খুলে বললেন তাকে নিয়ে গত ক মাসে কী কী হয়েছে। তাকে কোণঠাসা করতে এসব নাটকীয়তার পেছনে কে বা কারা- তাও ইঙ্গিত দিয়ে অনেকটা স্পষ্ট করেছেন তিনি। তাদের মধ্যে বিসিবির একজন পরিচালকও রয়েছেন বলেও ইঙ্গিত করেন তামিম।

এরপরই ক্রিকেটাঙ্গনে ঘুরপাক খাচ্ছে কিছু প্রশ্ন। কে সেই পরিচালক? কার নাম ইঙ্গিত করলেন তামিম? তামিমকে আটকিয়ে কার স্বার্থ রাখতে তৎপর ওই পরিচালক? তামিমের বক্তব্যের পরেই আলোচনায় এসেছে ‘খ’ ও ‘জ’ আদ্যাক্ষরের বিসিবির দুই পরিচালকের নাম। এসব নিয়ে কৌতূহলের অন্ত নেই, শেষ নেই জিজ্ঞাসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষে হালকা চোট অনুভব করেছিলেন তামিম ইকবাল। তখন সেই বিষয়টি টিম ম্যানেজমেন্টকে জানান এই ওপেনার। সেই ঘটনার প্রেক্ষিতেই এক-দুদিন পর বোর্ডের সর্বোচ্চ পর্যায় থেকে একজন ফোন করে ভিন্ন এক প্রস্তাব দেন তামিমকে।

বুধবার বিকালে এক ভিডিওবার্তায় বিষয়টি পরিষ্কার করেছেন তামিম। তিনি বলেন, ‘বোর্ডের (বিসিবি) টপ লেভেল থেকে একজন ফোন করে আমাকে বলল, তুমি বিশ্বকাপে যাবা, কিন্তু তোমাকে তো ম্যানেজ করে খেলাতে হবে। একটা কাজ করো, তুমি প্রথম ম্যাচ খেলিও না।’ আমি বলেছি, এখনো ১২/১৩ দিন সময় আছে। এই সময়ের মধ্যে তো আমি ভালো অবস্থায় থাকব। তো কী কারণে খেলব না? তখন বললো, ‘আচ্ছা তুমি যদি খেলো তাহলে আমরা পরিকল্পনা করছি, তুমি নিচের দিকে খেলবা।’

টিম ম্যানেজমেন্টের এমন প্রস্তাব ভালোভাবে নেননি তামিম। তিনি বলেন, ‘আমি এটা ভালোভাবে নেইনি। আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম। আমি এটা পছন্দ করিনি। আমি মনে করেছি আমাকে জোর করে করে বাধা দেওয়া হয়েছে।’

ওই ভিডিও বার্তায় আরও বলেন, ‘আমার সঙ্গে গত তিন-চার মাস যা হয়েছে সব পরিকল্পিত। ফিজিওর রিপোর্টে খেলতে কোনো বাধা ছিল না। কিন্তু কোনো কারণ না থাকলেও আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ না খেলার প্রস্তাব পাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। এসব নোংরামির মধ্যে থাকতে চাইনি।’

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/আরআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :