আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সদরপুরে চলছে ২২ স্পিনিং মিল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৮

ফরিদপুরের সদরপুরের ২২ রশি স্পিনিং মিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অনুপ্রবেশ করেছে একটি মহল। রাজনৈতিক দলের ব্যানারে সেখানে প্রশাসনের অনুমতি ব্যতিতই কর্মসূচিও পালনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তারা সেখানে জনসমাগম করা হচ্ছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বাইশরশি স্পিনিং মিলের অদূরে সদরপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে মঙ্গলবার হতেই সারাদেশ থেকে ধর্মপ্রাণ সাধারণ মানুষ দলে দলে সমবেত হতে থাকেন। তাদের প্রবেশ মুখে ঈদে মিলাদুন্নবী (সা.) এর অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করতে একটি মহল সেখানে কোন প্রকার অনুমতির তোয়াক্কা না করেই এভাবে অনুপ্রবেশ করছে। এর ফলে সেখানে যেকোন অপ্রীতিকর ঘটনার আশঙ্কাও রয়েছে। যাতে আগতদের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কাও রয়েছে।

এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

জানা গেছে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারেও লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষ আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হতে শুরু করেছেন। এ উপলক্ষে সেখানে বৃহস্পতিবার জাঁকজমকপূর্ণ আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালনের প্রস্তুতি গ্রহণ করা হয়।

এদিকে, বিশ্ব জাকের মঞ্জিলের এই আয়োজনকে ব্যাহত করতে তৎপরতা শুরু করে একটি মহল। তাদের পক্ষে জাকের পার্টির চেয়ারম্যানের ডেপুটি সেক্রেটারী আব্দুল লতিফ খান যুবরাজ প্রশাসনের নিকট ২২ রশি স্পিনিং মিলে কর্মসূচি আয়োজনের জন্য আবেদন করলেও তাদের অনুমতি দেওয়া হয়নি। তবে তাদের তৎপরতা অব্যাহত না থাকায় জাকের পার্টির চেয়ারম্যানের ডেপুটি সেক্রেটারী আব্দুল লতিফ খান যুবরাজ গংকে বিবাদী করে ফরিদপুরের যুগ্ম জেলা জজ আদালতে একটি দেওয়ানী মোকদ্দমা নম্বর -১৫২/২৩ দাখিল করা হয়। এ মোকদ্দমার বাদী পক্ষের তরফ হতে বাইশরশি স্পিনিং মিলে বিবাদীগণ যাতে বাদী পক্ষকে অত্র মোকদ্দমা চলাকালীন বেদখল করতে না পারে সেজন্য অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দানের প্রার্থনা করেন। আদালত ২৭ সেপ্টেম্বর মোকদ্দমার শুনানি শেষে সংশ্লিষ্ট তফশিলভুক্ত সম্পত্তিতে বিবাদিগণকে আগামী সাতদিন অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বারিত করেন। এদিকে, আদালত হতে নিষেধাজ্ঞা প্রদানের পর সেখানে এই আদেশ অবমাননা করেই জনসমাগম ঘটানো হয়।

বুধবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, সেখানে জাকের পার্টির ব্যানারে কর্মসূচি আয়োজনের প্রস্তুতি চলছে। এসময় বাইরে একদল পুলিশকেও দেখা যায় দ্বায়িত্বরত অবস্থায়। দ্বায়িত্বরত পুলিশ কর্মকর্তা এএসআই আশরাফুলকে আদালতের নিষেধাজ্ঞা ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু জানেন না বলে জানান এবং এ ব্যাপারে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার অনুরোধ জানান।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বক্তব্য জানতে সাংবাদিকগণ তার সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে কল করলে এবং দীর্ঘসময় সদরপুর থানায় অবস্থান করলেও যোগাযোগ কিংবা তার কোন বক্তব্য জানা সম্ভব হয়নি।

(ঢাকা টাইমস/২৮সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :