নোয়াখালীতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প শনিবার থেকে শুরু

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৯

নোয়াখালীতে শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প। ভারতের ৬২ সাইক্লিস্টসহ ক্যাম্পে ১২টি দেশের ৩৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। জেলার সোনাইমুড়ী উপজেলার জয়াগস্থ গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগে গান্ধী আশ্রম প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্ম জয়ন্তী উপলক্ষে এ ক্যাম্পের আয়োজন করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) জীবন কানায় দাস।

জীবন কানায় দাস জানান, ইতোমধ্যে চার হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে ভারতের ৬২ সাইক্লিস্ট ও বিভিন্ন দেশের অতিথিরা নোয়াখালী এসে পৌঁছেছেন। তাদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীসহ গান্ধী আশ্রমের নিজস্ব স্বেচ্ছাসেবীরাও কাজ করছেন। বিশ্ব ব্যাপী শান্তি ও সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্যেই মূলত এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত এ ক্যাম্পে প্রতিদিনই শান্তি সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

তিনি আরও বলেন, দেশের মন্ত্রী, সচিবসহ অন্যান্য দেশের অতিথিরা শান্তি সমাবেশে বক্তব্য দেবেন। আন্তর্জাতিক যুব পিস ক্যাম্পকে সফল করতে গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, প্রশাসন ও সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমাইল হোসেন, ভারতের স্নেহালয়া সংগের আহ্বায়ক ড. গিরিশ কুলকার্নি, গান্ধী আশ্রমের পরিচালক রাহা নব কুমার সহ অনেকে।

(ঢাকা টাইমস/২৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :