কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ শুরু

জাহিদ বিপ্লব, কুমিল্লা থেকে
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১১:১৩

সরকার পতনের এক দফা দাবিতে এবার কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় খন্দকার ফুড গ্যালারি প্রাঙ্গণে (হাইওয়ে সংলগ্ন) উদ্বোধনী সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চ শুরু হয়।

সমাবেশে যোগ দিতে বৃষ্টি উপেক্ষা করেই উপস্থিত হয়েছেন হাজারো নেতাকর্মী। রাত থেকেই ঝরছিল ঝিরিঝিরি বৃষ্টি। সকালে শুরু হয় মুষলধারে। বৃষ্টির মধ্যেই উদ্বোধনী সমাবেশে জড়ো হন নেতাকর্মীরা। সকাল ১০টার দিকে বৃষ্টি থেমে গেলে উদ্বোধনী সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহাসচিবের বক্তব্যের পর শুরু হয় রোডমার্চ।

কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা থেকে বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে হাজার হাজার নেতাকর্মী রোডমার্চের বহরে যোগ দেন। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে উৎসুক জনতা ও দলীয় নেতাকর্মীরা রোডমার্চের বহরকে স্বাগত জানান। দ্বিতীয় পথসভা হয় কুমিল্লা সদর দক্ষিণের সোয়াগাজীতে। সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী শোডাউন করেন। এছাড়া কালাকচুয়া থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের অনুসারী অসংখ্য নেতাকর্মী মাইক্রাবাস, ট্রাক, মোটরসাইকেল নিয়ে রোডমার্চের বহরে যোগ দেন।

১৫৫ কিলোমিটার পথে ফেনী, মিরসরাই এবং সীতাকুণ্ডের ভাটিয়ারিতে পথসভা হবে। বিকালে চট্টগ্রামের কাজীর দেউড়ী গিয়ে রোডমার্চের সমাপ্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

রোডমার্চে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। উদ্বোধনী সমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে ও কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীমের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য জাকারিয়া তাহের সুমন, মো. আবুল কালাম, ইন্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, শেখ ফরিদ আহমেদ মানিক প্রমুখ।

এদিকে দাউদকান্দির গৌরীপুরে খন্দকার মোশাররফ হোসেনের পুত্র খন্দকার মারুফ হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী রোডমার্চের বহরে যোগ দেন।

উল্লেখ্য, এর আগে সরকারের পদত্যাগ দাবিতে ১৯শে সেপ্টেম্বর থেকে আগামী ৩রা অক্টোবর পর্যন্ত রংপুর থেকে দিনাজপুর, বগুড়া থেকে রাজশাহী, ভৈরব থেকে সিলেট, বরিশাল থেকে পিরোজপুর, ঝিনাইদহ থেকে খুলনা, ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত ছয়টি রোডমার্চ করেছে বিএনপি।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :