ইসরায়েলের হামলায় রয়টার্সের সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০২৩, ০৯:৫৮ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২৩, ০৯:৪১

লেবাননে ইসরায়েলি সেনাদের হামলায় ইসাম আবদুল্লাহ নামে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক সাংবাদিক নিহত হয়েছেন।

লেবাননের দক্ষিণে ইসরায়েলি সেনাদের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে তার মৃত্যু হয়।

আলজাজিরা, রয়টার্স ও এএপপি প্রতিনিধিসহ সাংবাদিকদের একটি দল শুক্রবার ইসরায়েল সীমান্তের কাছাকাছি আলমা আল-শাবের কাছে কাজ করার সময় ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে বলে জানায় রয়টার্স। এসময় আরও ছয়জন সাংবাদিক আহত হয়েছেন। এরমধ্যে গুরুত্বর আহত দুই সাংবাদিক হাসপাতালে চিকিৎসাধীন।

প্রেস গেজেট জানিয়েছে, ফিলিস্তিনের হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর এখন পর্যন্ত ১০ সাংবাদিক নিহত হয়েছেন।

টানা এক সপ্তাহ ধরে ভারী বোমাবর্ষণের পর ফিলিস্তিনের গাজায় স্থল অভিযান শুরু করেছে ইসরায়েলি বাহিনী। গত অন্যদিকে ৭ অক্টোবর হামাসের হামলার পর এখন পর্যন্ত ইসরায়েলের অন্তত ১ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। পাল্টা হামলায় গাজায় অন্তত ১ হাজার ৭৯৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ৫৮৩ জন শিশু এবং ৩৫১ জন নারী।

এদিকে, ইসরায়েলের সম্ভাব্য স্থল অভিযান নিয়ে সতর্কবার্তা দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, এর ফলে সেখানে নির্বিচারে মানুষ মারা যাবে। যা বিশ্বে ইসরায়েলকে বিপদে ফেলবে।

কিরগিজিস্তানের রাজধানী বিশকেক সফরে থাকা পুতিন এক আলোচনা সভায় বলেন, ‘আবাসিক এলাকায় ভারী অস্ত্রশস্ত্রের ব্যবহার খুবই জটিল একটি ব্যাপার এবং তার পরিণতিও হবে মারাত্মক। কারণ এই পরিস্থিতি (গাজায়) স্থল অভিযান পরিচালিত হলে সাধারণ বেসামরিক নিহতদের সংখ্যা ভয়াবহ পর্যায়ে পৌঁছাবে এবং তা কোনোভাবেই আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে গ্রহণযোগ্য হবে না।’

ঢাকাটাইমস/১৪অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :