পুলিশি নিরাপত্তায় ইবিতে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ১৮:০৩ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২৩, ১৮:০৩

বিএনপি-জামায়েতর ডাকা হরতালে পুলিশি নিরাপত্তায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হতে দেখা যায়।

পুলিশি নিরাপত্তা বলয়ের মাধ্যমে সকাল সোয়া ৮টায় কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকুপা থেকে ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের বাস ছাড়ে। আবার বিকাল ৪টায় একই কায়দায় ক্লাস-পরীক্ষা শেষে ক্যাম্পাস থেকে বাস ছেড়ে যায়। এসময় পুলিশের পাশাপাশি ডিবি ও গোয়েন্দা সংস্থার সদস্যদের উপস্থিতি দেখা যায়।

এছাড়াও নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের প্রধান ফটক ও প্রশাসন ভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অতিরিক্ত পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা যায়।

শনিবার সরকার বিরোধী দলগুলোর হরতালের কর্মসূচি ঘোষণার পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রধান ফটক বন্ধ রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় গ্রহণ করা হয়। রাতে বিশ্ববিদ্যালয়ের যথারীতি পরীক্ষা চলবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

এদিকে বিশ্ববিদ্যালয়ে বিরোধী ছাত্র সংগঠনগুলো হরতাল সমর্থিত কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি। তবে সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের হরতাল বিরোধী মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করেন। মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাশ্ববর্তী শেখপাড়া বাজার অতিক্রম করে দলীয় টেন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বক্তব্য দেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে আমরা কাজ করে যাচ্ছি। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও আমাদের সর্বোচ্চ সহয়তা করবে।

(ঢাকা টাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :