আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ: পুলিশের বুলেটে ভ্যান চালকসহ আহত ৩

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২৩, ১৫:৪০

বেতন বাড়ানোর দাবিতে সাভারের আশুলিয়ার তৈরি পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভে পুলিশের ছোড়া রাবার বুলেটে এক ভ্যান চালকসহ অন্তত ৩ জন আহত হয়েছেন। তাদেরকে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ভ্যান চালকের নাম আমির হোসেন। এছাড়া মো. শামিম ও সঙ্গে থাকা তার খালাতো ভাই মো. তাজউদ্দিন নামে অপর দুজনও আহত হন। আহতদের শরীরের বিভিন্ন অংশে রাবার বুলেটের আঘাতের চিহ্ন রয়েছে।

আহত ভ্যান চালক মো. আমির হোসেন বলেন, সকালে বাইপাইল থিকা কাঁচামাল নিয়া জামগড়া এলাকায় নামাইয়া ফিরতেছিলাম। এমন সময় গুলি আইসা লাগছে। পরে মাটিতে পরে গেলে আশেপাশের মানুষ হাসপাতালে নিয়া আসে।

আহত আমির হোসেনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া রড মিস্ত্রি সোহেল বলেন, আমি দেখলাম ভ্যান চালক গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে আছে। পরে আমিসহ কয়েকজন তাকে হাসপাতালে নিয়ে আসি।

মো. শামিম নামে অপর আরেক আহত ব্যক্তি জানান, খালাতো ভাইয়ের সঙ্গে জামগড়া এলাকা থেকে খালাকে নিতে আসছিলাম। এমন সময় পুলিশ গ্যাস মারলে বসে পরি। পরে দেখি পিঠ জলতেছে, রক্ত বের হচ্ছে।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জয় ভট্টাচার্য বলেন, সকালে তিনজন স্প্লিন্টারের আঘাতে আহত রোগী পেয়েছিলাম তাদের মধ্যে একজনকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠানো হয়েছে। বাকি দুজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে নেমে সড়ক অবরোধ ও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছোড়া হয়েছে। তবে রাবার বুলেট কাউকে লক্ষ্য করে ছোড়া হয়নি। এতে কারো আহত হওয়ার খবরও আমাদের জানা নেই।

উল্লেখ্য, আজ শনিবার (৪ নভেম্বর) সকালে আশুলিয়ায় জামগড়া এলাকার বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা কারখানায় হাজিরা দিয়েই বের হয়ে যান। পরে তারা বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের জামগড়া এলাকার বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের সড়ক থেকে সরে যাওয়ার নির্দেশ দিলেও তারা নির্দেশ অমান্য করে সেখানেই অবস্থান করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের লক্ষ করে কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এছাড়া কয়েকটি স্থানে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে কাঁদানে গ্যাসের শেলের পাশাপাশি রাবার বুলেট ছোড়েন।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :