১৮তম শিক্ষক নিবন্ধনের আবেদন শুরু, যা করণীয়

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২৩, ১৮:৩৪

সারাদেশের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৯টা থেকে নির্ধারিত ওয়েবসাইটে ঢুকে অনলাইনে আবেদন করতে পারছেন প্রার্থীরা। আগামী ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত এ আবেদন প্রক্রিয়া চলবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) জানায়, আগ্রহী প্রার্থীরা www.ntrca.gov.bd অথবা www.ntrca.teletalk.com ওয়েবসাইটে দেওয়া ফরম পূরণ করে অনলাইনে আবেদন সম্পন্ন করতে পারবেন।

আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রি-পেইড নম্বর থেকে ৩৫০ টাকা ফি দিতে হবে। আবেদন প্রক্রিয়া শেষে প্রথম ধাপে ১ ঘণ্টার প্রিলিমিনারি টেস্ট নেবে এনটিআরসিএ। পরের ধাপে স্কুল পর্যায় ও কলেজ পর্যায় পরীক্ষার সূচি প্রকাশ করবে নিবন্ধন কর্তৃপক্ষ।

বাংলা, ইংরেজি, সাধারণ গণিত ও সাধারণ জ্ঞানের ১০০ নম্বরের পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পেলেই কেবল দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষায় অংশ নেওয়া যাবে। তিন ঘণ্টায় ১০০ নম্বরের লিখিত পরীক্ষা শেষে নির্ধারিত সংখ্যক প্রার্থীকে মৌখিক পরীক্ষায় ডাকা হবে। মেধা তালিকায় জায়গা পেতে মৌখিক পরীক্ষার দুই অংশে ৪০ শতাংশ করে নম্বর পেতে হবে।

#আবেদনের লিংক: http://ntrca.teletalk.com.bd/home.php

#নিয়োগ বিজ্ঞপ্তি: https://i0.wp.com/priojob.com/wp-content/uploads/2023/11/18th-NTRCA-Job-Circular-1.jpg?resize=618%2C1874&quality=100&ssl=1

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :