ব্যাংক কর্মকর্তা ও তার মেয়ের নেতৃত্বে জমি দখলচেষ্টার অভিযোগ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ২১:৩৯

ঢাকার ধামরাইয়ে সোনালী ব্যাংকের এক কর্মকর্তা ও তার মেয়ের নেতৃত্বে জমি দখলচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় শনিবার ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী আব্দুল লতিফ।

অভিযুক্তরা হলেন- মানিকগঞ্জ শহরের বেউথা রোড এলাকার বাসিন্দা মোহাম্মদ মুরাদ ও তার মেয়ে জায়মা জারনাজ মুনিয়াসহ অজ্ঞাত ৮-১০ জন। ভুক্তভোগী আব্দুল লতিফ ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া এলাকার বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা গেছে, ধামরাইয়ের বারবাড়িয়া মৌজার সিএস ২৩১ খতিয়ানের ৫৫ দাগ ও এসএ ২৬৯ খতিয়ানের ৫৫ দাগের আরএস ৬৬ খতিয়ানে ২৬৩ দাগের ২৭ শতাংশ জমিটি ১৯৭০ সালের দলিল মূলে ক্রয়সূত্রে মালিক হন ভুক্তভোগীর বাবা খোরশেদ আলী। তার মৃত্যুর পর জমির মালিক হন সন্তানরা। গত ৫৩ বছর ধরে উল্লিখিত জমিতে ভুক্তভোগীদের বসবাস ও চাষের ক্ষেত।

সূত্র জানায়, অভিযুক্ত মুরাদ একই আরএস খতিয়ানের ১২৬ দাগে জমির মালিক। তিনি কৌশলে ২৬৩ দাগের জমি সম্প্রতি নিজের মেয়ের নামে দলিল করে গোপনে নামজারি করান। বিষয়টি নিয়ে ভুক্তভোগী পরিবার আদালতে মামলা করে।

বিষয়টি জানতে পেরে মুরাদ ও তার মেয়ে স্থানীয় প্রভাবশালীদের একটি চক্রের যোগসাজশে ভুক্তভোগীদের জমি থেকে সরিয়ে দিতে হুমকি দেয় ও জবরদখলের চেষ্টা করে।

ভুক্তভোগী আব্দুল লতিফ ঢাকা টাইমসকে বলেন, এই জমি আমি ও আমার পরিবার ভোগদখলে আছি। কিন্তু চিহ্নিত স্থানীয় একটি ভূমিদস্যু চক্রের সহযোগিতায় তারা জমি দখলের চেষ্টা ও হুমকি দিয়ে আসছে।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু মণ্ডল বলেন, জমি দখলের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১২ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :