নোয়াখালীতে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ১৫:৩৮ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৫:২৫

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কামাল হোসেন (৩৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে একটি ট্রান্সফরমার চুরি এবং একটি ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত করেছে চোর দল।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কালুয়াই গ্রাম সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত কামাল হোসেন জেলার সদর উপজেলার চন্দ্রপুর এলাকার ভুলুয়া কলোনির এমাম হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত আড়াইটা থেকে ৩টার দিকে অজ্ঞাত একদল চোর কালুয়াই গ্রামের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন বিদ্যুতের খুঁটি থেকে ট্রান্সফরমার চুরি করতে আসে। ধারণা করা হচ্ছে তাদের মধ্যে একজন খুঁটিতে উঠে এবং একটি ট্রান্সফরমার খুলে নেয়। এসময় আরও দুটি ট্রান্সফরমার খুলতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটি থেকে সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলে মারা যায় কামাল নামের এক যুবক।

পরে বৃহস্পতিবার ভোরে স্থানীয় লোকজন সড়কের ওপর কামাল হোসেনের মরদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। স্থানীয়দের ধারণা কামালের মৃত্যুর পর চোর দলের অন্য সদস্যরা পালিয়ে যায়।

পল্লী বিদ্যুৎ সোনাইমুড়ী জোনাল অফিসের এজিএম-কম আবু সালেহ জানান, গভীররাতে চোর দল কালুয়াই গ্রামের বিদ্যুতের খুঁটি থেকে ট্রান্সফরমার চুরি করতে আসে। তারা ওই খুঁটি থেকে একটি ট্রান্সফরমার নিয়ে গেছে এবং একটি ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত করেছে। এ ঘটনায় আমরা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে চোরদের ব্যবহৃত কিছু সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকা টাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :