রোহিত-কোহলিদের হাতে ট্রফি তুলে দেওয়া হলো না নরেন্দ্র মোদির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০২৩, ১২:২৮ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ১১:৪৮

ভারতের মাটিতে ভারতকে হারিয়ে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জয় করে নিয়েছে অস্ট্রেলিয়া। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনালে ট্রাভিস হেডের সেঞ্চুরি ও মার্নাস লাবুশেনের অর্ধশতকে ভর করে ভারতকে ৬ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলল অস্ট্রেলিয়া।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম, বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষম ক্রিকেট স্টেডিয়াম এটি।এই স্টেডিয়ামেই হয়েছে এবারের আসরের ফাইনাল। এই স্টেডিয়ামেই ভারতকে কাঁদিয়ে শিরোপা ঘরে তোলে অজিরা। এ স্টেডিয়ামেই অস্ট্রেলিয়ার হাতে তুলে দেওয়া হলো এবারের শিরোপা।

শতকোটি ভারতীয়র স্বপ্ন ছিল নিজের নামের স্টেডিয়ামে দাঁড়িয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতের হাতে ট্রফি তুলে দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূরণ হলো না রোহিত-কোহলিদের আজন্ম এ স্বপ্ন। ভারতের বদলে অস্ট্রেলিয়ার হাতে ট্রফি তুলে দিলেন মোদি।

ফাইনালের খেলা শেষ হওয়ার আগেই স্টেডিয়ামে উপস্থিত হন ভারতের প্রধানমন্ত্রী। গ্যালারিতে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। অপেক্ষায় ছিলেন ট্রফি হস্তান্তর অনুষ্ঠানের জন্য। খেলা শেষে বিজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের হাতে ট্রফি তুলে দেওয়ার জন্য মঞ্চে ওঠেন মোদি। তিনি মঞ্চে ওঠার পরে একটু চিৎকার হলেও তা টেলিভিশনের দর্শকের কান পর্যন্ত যেতে কষ্টই হচ্ছিল খানিকটা। এর চেয়ে তার জনসভায় কয়েকগুণ মানুষ হয়। আক্ষেপ বুঝতে না দিয়ে অনেকটা খালি স্টেডিয়ামে কোহলিদের বদলে ট্রফি তুলে দেন কামিন্সের হাতে।

২০২৩ বিশ্বকাপে গ্রুপ পর্বের ৯ ম্যাচ ও সেমিফাইনালসহ ১০ ম্যাচে অপরাজিত থেকে ফাইনালে পা রাখে ভারত। আর তাতে বিশ্বকাপ জেতার প্রধান দাবিদার ছিল তারা। সেই কারণে ১ লক্ষ ৩২ হাজারের নরেন্দ্র মোদি স্টেডিয়াম খেলা শুরুর আগেই ভরে গিয়েছিল। কিন্তু ফাইনালে হতাশ করেছেন ভারতীয় ক্রিকেটাররা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবকিছুতেই ব্যর্থ হয়েছেন তারা।

তবে এমন ঘটনায় ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেটারদের প্রশংসা করতে ভোলেননি মোদি। নিজের ছেলেদের জুগিয়েছেন সাহস, দিয়েছেন আশার বাণী। মাইক্রোব্লগিং সাইট এক্স হ্যান্ডলে তিনি লেখেন, গোটা প্রতিযোগিতা ধরে তোমাদের প্রতিভা ও অধ্যবসায়ের প্রশংসা করতে হয়। তোমরা খুব ভালো ক্রিকেট খেলেছ। দেশকে গর্বিত করেছ। আমরা তোমাদের পাশে আছি এবং থাকব।’’

তবে দিন শেষে আক্ষেপের জায়গা হলো, নিজের নামে করা স্টেডিয়ামে রোহিত-কোহলিদের হাতে তুলে দেওয়া হলো না বিশ্বকাপ ট্রফি। এ দুঃখটা যেমন ভোলা যাবে না, তেমনি ইতিহাসও হয়ে থাকবে। উড়তে থাকা ভারতকে মাটিতে নামিয়েছে অজিরা। ভারতের মাটিতে ভারতকে হারিয়ে ট্রফি নিয়ে গেছে তারা।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

ফাইনালের আগে বড় সুখবর পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ বিসিবির

পাপনের জন্য অটোগ্রাফসহ জার্সি পাঠিয়েছেন বিশ্বকাপজয়ী ডি মারিয়া

একাদশে মিলবে না সুযোগ, কান্নাভেজা চোখে অবসরের ঘোষণা কিউই পেসারের

‘মেসি, মেসি’ স্লোগান শুনে অশ্লীল অঙ্গভঙ্গি, শাস্তির শঙ্কায় এবার রোনালদো

মিরপুরে শান্তদের নিয়ে চন্ডিকা হাথুরুসিংহের রুদ্ধদ্বার অনুশীলন

বিপিএল: ফাইনালে কুমিল্লা, দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি সাকিব-তামিম

এই বিভাগের সব খবর

শিরোনাম :