জামালপুরে ট্রেনে আগুন, শহর বিএনপি নেতা গ্রেপ্তার

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ২১:৫৬

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের আগের রাতে জামালপুরের সরিষাবাড়ি রেলওয়ে স্টেশনে আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার মামলায় শহর বিএনপির সভাপতি লিয়াকত আলীসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার রাতে জামালপুর ও সরিষাবাড়ি থেকে তাদের গ্রেপ্তারের করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.গোলজার হোসেন।

সোমবার দুপুরের ট্রেন পুড়ানো মামলার ১১ আসামিকে আদালত পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- জামালপুর শহর বিএনপির সভাপতি লিয়াকত আলী (৪০), মুনছের আলী, বাবলু মিয়া, রমজান আলী, রেজাউল করিম, নজরুল ইসলাম, সুজন মিয়া, রাজা মিয়া, আশিক মিয়া, মুরাদ হোসেন নোবেল ও মোশারফ হোসেন। তারা সকলেই বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলজার হোসেন বলেন, সরিষাবাড়ি রেলস্টেশনে আন্তঃনগর যমুন এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার মামলায় রেলওয়ে ও থানা পুলিশ যৌথভাবে জামালপুর শহর ও সরিষাবাড়িতে অভিযান পরিচালনা করে এজাহারভুক্ত আসামি লিয়াকত আলীসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে দুপুরে তাদের আদালতে প্ররন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে গত শনিবার দিবাগত রাত ১টা ২০মিনিটে আগুন দেয় দুর্বৃত্তরা। সরিষাবাড়ী রেলস্টেশনের হোম সিগন্যালের কাছে এ ঘটনা ঘটে। এতে ট্রেনটির তিনটি বগি পুড়ে যায়। এ ঘটনায় গতকাল সরিষাবাড়ী রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আবদুস সালাম বাদী হয়ে জামালপুর রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম, অ্যাডভোকেট শাহ্ মো.ওয়ারেছ আলী মামুন ও শহর বিএনপির সভাপতি মো.লিয়াকত আলীসহ ৪১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

(ঢাকা টাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :