সুনামগঞ্জ-১

নৌকা পেতে ডজনের বেশি নেতা ঢাকায়, এলাকায় নানা প্রশ্ন-কৌতূহল

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১২:১৯ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ১০:২৬

সুনামগঞ্জের ৫টি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে বড় নির্বাচনি এলাকা ও নানান ঘটনায় আলোচনায় সুনামগঞ্জ-১ আসন। এ আসন হিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর মোট চারটি উপজেলা নিয়ে গঠিত।

২৬ নভেম্বরের মধ্য আ.লীগের দলীয় মনোনয়ন কে পাবে তার সিদ্ধান্ত হবে বলে ব্যাপক আলোচনা চলছে প্রার্থী ও তাদের নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে। তবে পর্যটন সমৃদ্ধ ও আলোচিত এ আসনটিতে আ,লীগের মনোনয়ন পেতে রাজধানীতে অবস্থান করছেন এক ডজনের বেশি মনোনয়ন প্রত্যাশী।

আর মনোনয়ন প্রত্যাশীরা ফরম কিনে জমাও দিয়েছেন। রাজধানীতে নেতার পাশাপাশি অবস্থান করছে নেতা কর্মী, সমর্থকরা। মনোনয়ন পাবেন এমন আশা প্রকাশ করেছেন তারা।

তবে মনোনয়ন দৌড়ে কে জয়ী হয়ে পাচ্ছেন নৌকা সেই আলোচনা আর নানান হিসাব নিকাশ কষছেন ভোটাররা। হাটে, মাঠে ও চায়ের দোকানে চায়ের কাপে চুমুক দিয়ে চলছে এসব আলোচনা।

খোঁজ নিয়ে জানা যায়, এ আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ২০০৮ সাল থেকে টানা তিনবার সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, কৃষকলীগ নেত্রী সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামিমা আক্তার খানম, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. রনজিৎ সরকার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও জেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি সেলিম আহমদ, সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার ভানু, অধ্যাপক রফিকুল ইসলামসহ একডজন প্রার্থী রয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে।

এদিকে, রাজধানীতে অবস্থানকারী মনোনয়ন প্রত্যাশীরা প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে দাবি করেছেন তারা শতভাগ নিশ্চিত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাবেন। তবে মনোনয়ন পাবেন না এমন মন্তব্য কেউই করেননি।

অন্যদিকে, আওয়ামী লীগের নেতা কর্মী সমর্থক ও ভোটারদের দাবী নির্বাচনে সৎ যোগ্য, জনগণের কল্যাণে নিবেদিত একজন জনপ্রতিনিধি। তাকেই যেন দলীয় মনোনয়ন দেওয়া হয়। যিনি নিজের ও আত্মীয়-স্বজনদের উন্নয়ন নয় সংসদে গিয়ে জনগণের সুখ-দুঃখ, দুর্ভোগ আর অবহেলার কথা তুলে ধরবেন আর সমাধানের জন্য উদ্যোগ গ্রহণ করবেন। শুধু তাই নয়, সব সময় যেন জনগণের জন্য কাজ করবেন আর পাশে থাকেন।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :