জামালপুরে নৌকার মাঝি হলেন যারা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ২১:৪৮ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২১:১২

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরে ৫টি সংসদীয় আসনে আওয়ামী দলীয় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

রবিবার বিকাল সাড়ে ৪টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৯৮ আসনের নৌকা মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

জামালপুর-১ আসনে নূর মোহাম্মদ, জামালপুর-২ আসনে ফরিদুল হক খান দুলাল, জামালপুর-৩ আসনে মির্জা আজম, জামালপুর-৪ আসনে মাহবুবুর রহমান হেলাল, জামালপুর-৫ আসনে আবুল কালাম আজাদ মনোনয়ন পেয়েছেন।

জামালপুর-১ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন নূর মোহাম্মদ। তিনি বর্তমানে জামালপুর জেলা আওয়ামী লীগের কোষাধক্ষ, এবং বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।

জামালপুর-২ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। জামালপুর-২ আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য হন।

জামালপুর- ৩ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন মির্জা আজম, তিনি ১৯৭৭ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে জড়িত হন। পরে তিনি জামালপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, জেলা যুবলীগের আহ্বায়ক, সভাপতি ও ১৯৯৩ সালে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

জামালপুর-৪ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন মাহবুবুর রহমান হেলাল। তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য ।

জামালপুর -৫ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন আবুল কালাম আজাদ। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা। ১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের একজন কর্মকর্তা। কর্মজীবনে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে কাজ করেছেন।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :