পাবনার একটি আসনে নতুন মুখ, বাকি আসনে পুরোনোরা বহাল

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২২:১৩

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাবনার পাঁচটি আসনের মধ্যে একটি আসনে এসেছে নতুন মুখ। আর বাকি চারটি আসনে গত নির্বাচনে মনোনীত প্রার্থীরাই বহাল রয়েছেন।

এবার পাবনা-৪ আসনে মনোনয়ন পেয়েছেন প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ। তিনি এবারই প্রথম দলীয় মনোনয়ন পেলেন এবং এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রবিবার বিকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত মনোনয়নের তালিকা থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন তিনি।

পাবনার পাঁচটি আসনে এবার যারা আওয়ামী লীগের মনোনয়ন পেলেন তারা হলেন, পাবনা-১ আসনে ডেপুটি স্পিকার ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহমেদ ফিরোজ কবির, পাবনা-৩ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন, পাবনা-৪ আসনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ ও পাবনা-৫ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

এক প্রতিক্রিয়ায় পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া গোলাম ফারুক প্রিন্স বলেন, ‘দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ আমার ওপর আস্থা রাখার জন্য। চেষ্টা করবো সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচনে পাবনা-৫ আসনে নৌকার বিজয় প্রধানমন্ত্রীকে উপহার দেবার জন্য।’

এছাড়া পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ক্ষমতাসীন দলের মনোনয়ন পাওয়া মকবুল হোসেন বলেন, ‘এলাকার মানুষের দোয়া ও ভালোবাসা ছিল। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা আমাকে আবারও নৌকার কাণ্ডারি হিসেবে মনোনীত করায়।’

উল্লেখ্য, পাবনার পাঁচটি আসনে নৌকার মনোনয়ন পেতে প্রায় ৭৬ জন এবার আওয়ামী লীগের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিয়েছিলেন।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

হরিণাকুণ্ডে পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু

ধামরাইয়ে বিয়ের দাবিতে আ.লীগ নেতার বাড়িতে তরুণীর অনশন

বগুড়ায় নিজেদের অফিসে আগুনের মামলায় আ.লীগ ও ছাত্রলীগ নেতা আসামি

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা 

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবনের টাকা না পেয়ে স্ত্রীকে খুন

মুক্তিযোদ্ধাদের কোনো কোটাই এখন আর নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার শিকার ৬ সাংবাদিক

শেরপুরে পুলিশ সদস্যের সম্পদের পাহাড়, দুদককে তদন্তের নির্দেশ আদালতের

চাঁদপুর সদরে পুলিশের অভিযান, ৯ বিএনপি নেতা গ্রেপ্তার

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি হলো ২ হাজার ৮শ মেট্রিক টন পেঁয়াজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :