ফেরদৌসের পক্ষে নৌকার প্রচারে নামবেন ওপার বাংলার ঋতুপর্ণা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১২:১৪

প্রথমবার সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা-১০ আসন থেকে পেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন। ৭ জানুয়ারি ভোট, সেই লক্ষ্যে ফেরদৌসের পক্ষে নির্বাচনি প্রচারে নামবেন ওপার বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ফেরদৌস স্বয়ং। নায়ক বলেন, ‘আমি নৌকার মনোনয়ন পাওয়ার পর কলকাতা থেকে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। ঋতুপর্ণা তো ফোন করে প্রচারণায় আসার কথাও জানিয়েছেন। সে আমার ভালো বন্ধু। সব ঠিক থাকলে ডিসেম্বরের মাঝামাঝি ঋতু ঢাকায় আসবে।’

এর আগে ২০১৯ সালে পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনে রায়গঞ্জ এলাকায় তৃণমূল কংগ্রেসের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছিলেন ফেরদৌস। এ ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ জানায় বিজেপি। এরপর ফেরদৌসকে কালো তালিকাভুক্ত করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দুই বছর পর সেই নিষেধাজ্ঞা তুলে নেয়।

সেই কথা মনে করে ফেরদৌস বলেন, ‘কলকাতাকে কখনো অন্য দেশ হিসেবে দেখিনি। অথচ দুই বছর কলকাতায় যেতে পারিনি। একাধিক সিনেমায় প্রস্তাব পাওয়ার পরও ফিরিয়ে দিতে হয়েছিল। একটা ভুলের জন্য আমাকে প্রচুর খেসারত দিতে হয়েছে। এখনো ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করি।’

কিন্তু ফেরদৌস যদি পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচারে গিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কালো তালিকাভুক্ত হতে পারেন, সেক্ষেত্রে ওপার বাংলা থেকে ঋতুপর্ণা এসে এ দেশে কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারণা করাটা কি আইনসিদ্ধ হবে? তা নিয়ে অবশ্য কোনো মন্তব্য করেননি ফেরদৌস।

আপাতত নিজেকে ভোটের লড়াইয়ের জন্য প্রস্তুত করছেন এই নায়ক। ঢাকা-১০ আসনের মতো একটি এলাকা থেকে তাকে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সামনে বড় চ্যালেঞ্জ। ভোটে জিতে মান রাখতে হবে প্রধানমন্ত্রীর। সেই চেষ্টাই জোরেশোরে চালাচ্ছেন ফেরদৌস।

এই নায়ক এর আগে চলতি বছরের ১৭ জুলাই অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন। তবে দল থেকে সে সময় নৌকা দেওয়া হয় মোহাম্মদ আলী আরাফাতকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসনের প্রার্থী আরাফাত। ফেরদৌস পেয়েছেন ঢাকা-১০।

ধানমণ্ডি, কলবাগান, নিউমার্কেট ও হাজারীবাগ এলাকা নিয়ে গঠিত এই আসনের বর্তমান সংসদ সদস্য ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন। তার আগে ২০১৮ সালের নির্বাচনে জিতে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য হয়েছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পরবর্তীতে তিনি মেয়র নির্বাচন করার জন্য এমপি পদ থেকে ইস্তফা দেন।

এরপর ঢাকা-১০ আসনের উপনির্বাচনের জন্য আওয়ামী মনোনয়ন দেয় ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিনকে। তিনি বিপুল ভোটে জিতে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে এবার এই আসনের নৌকার ভার নায়ক ফেরদৌসের কাঁধে। তিনি কি পারবেন ঢাকা-১০ আসনের পরবর্তী সংসদ সদস্য হতে?

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :