ভালোবাসার টানে আশুলিয়ায় ছুটে এসে ঘর বাঁধলেন সাইপ্রাসের তরুণী

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১১:৪৩ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২৩, ০৮:৫০

এবার সুদূর ইউরোপ থেকে পাঁচ বছরের প্রণয়কে বিয়েতে রূপ দিতে বাংলাদেশের সাভারে ছুটে এসেছেন এক তরুণী। সাতসমুদ্র পাড়ি দিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন আশুলিয়ার যুবক শামীম আহমেদের সঙ্গে।

আশুলিয়ার গাজীরচট আয়নাল মার্কেট এলাকার মধ্যবিত্ত পরিবারের সন্তান শামীম। আত্মীয়স্বজন আর পাড়াপ্রতিবেশীরা ছুটে আসছেন তার ভিনদেশি বউকে একনজর দেখতে। সাইপ্রাসের নাগরিক আন্থি তেলেবান্থু যেন সবাইকে আপন করে নিয়েছেন।

গত ২৭ নভেম্বর আশুলিয়ায় শামীমের বাড়িতে ছুটে আসেন আন্থি তেলেবান্থু। ৩০ নভেম্বর ঢাকা জজ কোর্টে আইন অনুসারে বিবাহবন্ধনে আবদ্ধ হন আন্থি ও শামীম।

শামীম আহমেদ বলেন, লেখাপড়া করতে ২০১৫ সালে সাইপ্রাস গিয়েছিলাম। সেখানে সিডিএ কলেজে ভর্তি হওয়ার পর একটি প্রতিষ্ঠানে পার্ট টাইম চাকরি করি। একই প্রতিষ্ঠানে কাজের সুবাদে আন্থির সঙ্গে পরিচয়। একসময় আমরা দুই জনকে পছন্দ করা শুরু করি। পরে তা প্রণয়ে রূপ নেয়। এরপর ভিসার মেয়াদ শেষে দেশে ফিরে আসি। তার পরও আন্থির সঙ্গে অনলাইনে যোগাযোগ হতো। আমার পরিবারের সদস্যদের সঙ্গে ভিডিও কলে কথা বলত আন্থি। অনেক আগে থেকেই আমার বাড়িতে আসার জন্য উদগ্রীব ছিল। গত ২৭ নভেম্বর তিনি বাংলাদেশে আসেন। উভয় পরিবারের সম্মতিতে আমরা গত বৃহস্পতিবার ঢাকা জজ কোর্টে বিবাহবন্ধনে আবদ্ধ হই।

নববধূ আন্থি বলেন, আমরা দুইজন একই প্রতিষ্ঠানে কাজ করেছি। সেখানেই আমাদের পরিচয়। অসহায় মানুষের পাশে দাঁড়ানো, ভালো চরিত্রের অধিকারী হওয়ায় আমি তার প্রেমে পড়েছি। আমাদের সম্পর্ক উভয়ের পরিবার মেনে নিয়েছে। আমি বাংলাদেশের আথিতেয়তা আর সংস্কৃতির প্রেমে পড়েছি।

শামীমের চাচা ফরিদ উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, বিদেশী মেয়ে হলেও ওর সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক হয়ে গেছে। গত তিনদিন ধরে যখনই সে আমার সামনে আসছে ঘোমটা পরে আসছে, বাঙালি মেয়েদের মতো। সে আমাদের মতোই শাকসবজি, তরকারি খাচ্ছে। পূত্রবধূকে নিয়ে কোন সমস্যা নেই পরিবারে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :