গাজীপুর-৫: শহীদ ময়েজ উদ্দিনের সুনাম ধরে রাখতে চান মেয়ে চুমকি

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২৩, ১৬:২২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসনে এবারও আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। চুমকির বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক শহীদ ময়েজ উদ্দিনও ছিলেন এই আসনের সাবেক সংসদ সদস্য। তার মৃত্যুর পর যোগ্য উত্তরসূরি হিসেবে রাজনীতির মাঠে অবস্থান করছেন চুমকি। অতীতের ন্যায় ভবিষ্যতে বাবার সুনাম ধরে রাখতে চান তিনি।

গাজীপুর-৫ আসনে এরপর ২০০৯, ২০১৪ ও ২০১৮ সালে পর পর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন চুমকি। প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন দুই মেয়াদে। এর আগে ১৯৯৬ সালে সংরক্ষিত নারী আসন থেকে প্রথমবার সংসদ সদস্য হয়েছিলেন।

বাবার পরিচয়ে রাজনীতিতে এলেও বর্তমানে রাজনীতির মাঠে আওয়ামী লীগের বিশ্বস্ত নেতৃত্ব প্রতিষ্ঠা করেছেন চুমকি। তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি।

গাজীপুর-৫ আসনটি কালীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন, একটি পৌরসভা, গাজীপুর সদর উপজেলার একটি ইউনিয়ন (বাড়িয়া) ও গাজীপুর সিটি কর্পোরেশনের তিনটি ওয়ার্ড নিয়ে গঠিত।

এ আসনে দল থেকে মনোনয়ন চেয়ে বঞ্চিত হন ডাকসুর সাবেক ভিপি, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আখতারউজ্জামান। দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

আসনটিতে নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেহের আফরোজ চুমকি, স্বতন্ত্র প্রার্থী আখতারউজ্জামান, জাতীয় পার্টির এম.এম নিয়াজ উদ্দিন, জাকের পার্টির এ.এস.এম মনিরুজ্জামান, গণফোরামের মো. সোহেল মিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ, বাংলাদেশ সুপ্রিম পার্টির উর্মি (তৃতীয় লিঙ্গ), ইসলামী ফ্রন্টের মো. আল-আমিন দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টি গ্রহণে পিছিয়ে আছি: কৃষিবিদ শওকত ওসমান

ব্রিজ আছে সংযোগ সড়ক নেই, ভূমি অধিগ্রহণে জটিলতা

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :